Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩

বিনা চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ বাগদা হাসপাতালে

 

Complaints-of-patient-death

সমকালীন প্রতিবেদন : হাসপাতালের জরুরী বিভাগের বেডে দীর্ঘ সময় অপেক্ষা করেও দেখা মিললো না চিকিৎসকের। এইভাবে অনেক সময় অপেক্ষা করার পর চিকিৎসক যখন রোগীকে দেখতে এলেন, ততক্ষণে সব শেষ।

অভিযোগ, একপ্রকার বিনা চিকিৎসায় মৃত্যু হল ওই রোগীর। শনিবার এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো উত্তর ২৪ পরগনার বাগদা গ্রামীন হাসপাতালে।

জানা গেছে, শনিবার সকালে বাগদার হরিহরপুরের বাসিন্দা স্মৃতি বিশ্বাসকে অসুস্থ অবস্থায় বাগদা গ্রামীন হাসপাতালে নিয়ে যান তার পরিজনেরা। তাকে প্রথমে হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যাওয়া হয়। সেখানে তখন কোনও চিকিৎসক ছিলেন না।

জরুরী বিভাগের বেডেই রোগীকে নিয়ে অপেক্ষা করতে থাকেন রোগীর পরিজনেরা। রোগীর পরিবারের অভিযোগ, একবার একজন নার্স এসে ঘুরে গেলেও চিকিৎসকের দেখা মেলে নি। এইভাবে প্রায় ২৫ মিনিট কেটে যাওয়ার পরে চিকিৎসক আসেন। তিনি রোগীকে পরীক্ষা করে বলেন, রোগীর মৃত্যু হয়েছে।

পরিবারের অভিযোগ, চিকিৎসার অভাবেই তাদের রোগীর মৃত্যু হয়েছে। খবর পেয়ে হাসপাতালে হাজির হন রনঘাট গ্রাম পঞ্চায়েতের প্রধান গনেশ রায়। তিনি অভিযোগ করেন, হাসপাতালের জরুরী বিভাগে দীর্ঘসময় চিকিৎসক না থাকায় বিনা চিকিৎসাতেই ওই রোগীর মৃত্যু হয়েছে।

চিকিৎসকের গাফিলতির অভিযোগ তুলে এদিন রোগীর পরিবারের পক্ষ থেকে বাগদার ব্লক স্বাস্থ্য আধিকারিকের কাছে লিখিত অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে। পরিবারের দাবি, ঘটনার সঠিক তদন্ত করে দোষী চিকিৎসকের শাস্তির ব্যবস্থা করা হোক। 

মৃত্যুর আসল কারণ জানতে মৃতদেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। যদিও এদিনের ঘটনার বিষয়ে প্রশাসনিক স্তরে কোনও আধিকারিকের বক্তব্য পাওয়া যায় নি।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন