Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩

বনগাঁয় কৃষকদের প্রশিক্ষণ এবং স্প্রে মেশিন বিতরণ

 

Training-of-farmers

সমকালীন প্রতিবেদন : উত্তর ২৪ পরগনা জেলা উদ্যানপালন বিভাগের উদ্যোগে বনগাঁ মহকুমার ৭৫ জন কৃষকের হাতে বিনামূল্যে ব্যাটারীচালিত স্প্রে মেশিন তুলে দেওয়া হল। পাশাপাশি, একদিনের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থাও করা হল। বনগাঁ ব্লকের কৃষিমান্ডিতে এই কর্মসূচির আয়োজন করা হয়।

কাজের সুবিধার্থে বনগাঁ মহকুমায় উদ্যানপালন বিভাগের একটি দপ্তর খোলা হচ্ছে। ইতিমধ্যেই তারজন্য বনগাঁর কৃষি মান্ডিতে অফিস ঘর নির্ধারণ করা হয়েছে। খুব দ্রুত এই অফিস থেকে উদ্যানপালন বিভাগের কাজের জন্য যোগাযোগ করতে পারবেন কৃষকেরা।

বনগাঁ মহকুমায় উদ্যানপালন বিভাগের দাযিত্ব পেয়েছেন সুমন নন্দী। তিনি জানান, উদ্যানপালন বিভাগের কোনও প্রয়োজন মেটাতে এতোদিন বনগাঁ মহকুমার কৃষকদের বারাসতে যেতে হতো। এখন থেকে সেই কষ্ট করতে হবে না। বনগাঁতেই দপ্তর খোলা হচ্ছে। ফলে কাজের যথেষ্ট সুবিধা হবে।

এদিন উদ্যানপালন বিভাগের উদ্যোগে বনগাঁ, বাগদা এবং গাইঘাটা ব্লকের ২৫ জন করে কৃষককে ফুল, ফল এবং সবজি চাষের উপর একদিনের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। উপস্থিত ছিলেন উদ্যানপালন বিভাগের উপ অধিকর্তা কুশধ্বজ বাগ, সহ অধিকর্তা সোনালী ভট্টাচার্য, বনগাঁ ব্লক কৃষি আধিকারিক অমৃতা সেনগুপ্ত, বিধায়ক বিশ্বজিৎ দাস, কৃষি কর্মাধ্যক্ষ সহ অন্যান্যরা।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন