Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

ঠাকুরনগরে ‌মতুয়া মেলায় নিয়ে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা টুইট

  

Prime-Minister-tweet

সমকালীন প্রতিবেদন : রবিবার থেকে শুরু হচ্ছে এবছরের বারুণীর মেলা। মতুয়া সম্প্রদায়ের মানুষের সর্ববৃহৎ এই মেলা বসে উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরে। মতুয়া ধর্মাবলম্বী মানুষদের পূর্ণভূমি ঠাকুরনগর ঠাকুরবাড়ি সংলগ্ন এলাকাতেই বসে এই ধর্ম মহামেলা। আর এই মেলা উপলক্ষ্যে মতুয়া ভক্তদের উদ্দেশ্যে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মতুয়া ভক্তদের তীর্থক্ষেত্র হিসেবে পরিচিত ঠাকুরনগরের মতুয়াধামে হরিচাঁদ ঠাকুরের জন্মতিথিকে সামনে রেখে প্রতি বছর মধুকৃষ্ণা ত্রয়োদশীতে বিশেষ উৎসবের আয়োজন করা হয়। ঠাকুরবাড়ি সংলগ্ন কামনা সাগরে স্নান করেন হাজার হাজার মতুয়া ভক্ত। শুধু এই রাজ্য নয়, ভারতের বিভিন্ন রাজ্য এমনকি বাংলাদেশ থেকেও প্রচুর ভক্ত এই অনুষ্ঠানে যোগদান করেন।

এবছরও এই উৎসবের আয়োজন করা হয়েছে। ইতিমধ্যেই উৎসব উপলক্ষ্যে নানা প্রস্তুতি নেওয়া হয়েছে। উৎসব উপলক্ষ্যে ঠাকুরবাড়ি সংলগ্ন মাঠে রবিবার থেকে ৭ দিনের জন্য মেলা বসছে। দূরদূরান্ত থেকে আগত মতুয়া ভক্তদের যাতে কোনওরকম অসুবিধা না হয়, তারজন্য বিশেষ ব্যবস্থাগ্রহন করা হয়েছে।

এদিকে, এই উৎসব উপলক্ষ্যে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মতুয়া ভক্তদের উদ্দেশ্যে টুইট করায় খুশি সারা ভারত মতুয়া মহা সংঘের সংঘাধিপতি তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর। তিনি এব্যাপারে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

প্রধানমন্ত্রীর এই টুইটবার্তাকে সাধুবাদ জানিয়েছেন সারা ভারত মতুয়া মহা সংঘের আর এক সংঘাধিপতি তথা প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুর। তিনি বলেন, মতুয়া ধর্মমেলা ভক্ত এবং ভগবানের একটি মিলন মেলা। আর তাই এই মেলায় সবাইকে স্বাগত। তিনি দাবি করেন, রাজ্যের তৃণমূল সরকার মতুয়া সম্প্রদায়ের উন্নয়নে অনেক কাজ করেছে।

উল্লেখ্য, গতবছর দিল্লি থেকে ভার্চুয়ালি এই মতুয়া মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবছর মেলা শুরুর আগেই প্রধানমন্ত্রী এই মেলা এবং মতুয়া সম্প্রদায়কে নিয়ে আগ্রহপ্রকাশ করে টুইট করায় খুশি মতুয়া ভক্তরা।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন