Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

চাকরি বাতিল বনগাঁর নগেন্দ্রনাথ হাইস্কুলের শিক্ষাকর্মীর

 

Job-cancellation-of-Group-D

সমকালীন প্রতিবেদন : ‌ফের বনগাঁর একটি হাইস্কুলের চতুর্থ শ্রেণীর কর্মীর চাকরি বাতিল হল। স্কুল সার্ভিস কমিশনের প্রকাশ করা চাকরি বাতিলের তালিকায় ওই কর্মীর নাম রয়েছে। আর এমন ঘটনায় হতবাক্ স্কুলের শিক্ষক এবং শিক্ষাকর্মীরা। বেশ কিছুদিন ধরেই ওই কর্মী স্কুলে আসা বন্ধ করে দিয়েছেন।

জানা গেছে, চাকরি হারানো ওই যুবকের নাম জয়দীপ চৌধুরী। তিনি বনগাঁর নগেন্দ্রনাথ বিদ্যাপীঠের চতুর্থ শ্রেণীর কর্মী ছিলেন। গত ৯ ফেব্রুয়ারি তিনি শেষবারের মতো স্কুলে এসেছিলেন। তারপরেও স্কুলের শিক্ষক এবং শিক্ষাকর্মীদের সঙ্গে তার ফোনে কথা হয়েছে।

গতকালই স্কুলের সহকর্মীরা প্রথম তার বিষয়ে জানতে পারেন। সংবাদমাধ্যম সূত্রে স্কুলের সহকর্মীরা জানতে পারেন যে, তাঁদের স্কুলের চতুর্থ শ্রেণীর কর্মী জয়দীপ চৌধুরী রাজ্যের স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের আত্মীয়। আর সেই সূত্রেই না কি তিনি এই চাকরি পেয়েছিলেন।

হাইকোর্টের নির্দেশে সম্প্রতি স্কুল সার্ভিস কমিশন অবৈধ নিয়োগের যে তালিকা প্রকাশ করেছে, তাতে নাম রয়েছে জয়দীপের। গতকাল জয়দীপের বিষয়টি জানার পর তা বিশ্বাস করতে পারছেন না তার স্কুলের সহকর্মীরা। তাঁদের বক্তব্য, এতোদিন তাঁরা জানতেন, জয়দীপ যে পদে চাকরি করছেন, তিনি তার থেকেও যোগ্য। কিন্তু এসএসসির তালিকা প্রকাশের পর সব ধারণা বদলে গেছে তাঁদের।

উল্লেখ্য, ইতিমধ্যেই গোটা রাজ্যের পাশাপাশি বনগাঁ মহকুমার বিভিন্ন স্কুলে শিক্ষক, শিক্ষিকা, শিক্ষাকর্মী পদে কর্মরতদের অনেকের নাম অবৈধ উপায়ে নিয়োগ পাওয়াদের চাকরি বাতিলের তালিকায় উঠে এসেছে। তারা স্কুলে যাওয়া বন্ধও করে দিয়েছে। আগামীদিনে এই তালিকা আরও দীর্ঘ হয় কি না, এখন সেদিকেই তাকিয়ে সাধারণ মানুষ।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন