Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩

‌৩২ কোটি টাকার কর ফাঁকি, আয়কর দপ্তরের হানায় প্রকাশ্যে এলো আসল সত্য

Income-tax-department-attack

সমকালীন প্রতিবেদন : ‌আপতদৃষ্টিতে তিনি একজন সাধারণ কৃষক। কিন্তু সেই কৃষক না কি ৩২ কোটি টাকা কর ফাঁকি দিয়েছেন। আয়কর হানায় এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। এই সাধারণ কৃষকের বাড়িতে আয়কর আধিকারিকদের হানা দেওয়ার ঘটনায় স্তম্ভিত গ্রামবাসীরা। 

সম্প্রতি পুড়শুড়ার রসুলপুর এলাকার এক কৃষকের বাড়িতে আচমকাই হানা দেন আয়কর দপ্তরের আধিকারিকেরা। ওই কৃষক এলাকায় তৃণমূল নেতা হিসেবেও পরিচিত। ওই ব্যক্তির বাড়িতে আচমকা ৫ সদস্যের আয়কর আধিকারিকদের দল হানা দেওয়ায় স্বাভাবিকভাবেই উৎসুক হয়ে পরেন প্রতিবেশীরা।


মুখে কাঁচা পাকা দাড়ি। নিতান্তই একজন সাধারণ চেহারার কৃষক হিসেবে স্থানীয়দের কাছে পরিচিত তিনি। ঘটনার দিন সেই কৃষক সবেমাত্র প্রাত:‌কৃত্য সেরে বাইরে বের হবেন বলে প্রস্তুতি নিচ্ছিলেন। আস সেই সময়েই হানা দেয় আযকর দপ্তর।


জেলায় তিনি একজন কৃষক হিসেবে পরিচিত হলেও তাঁর নামেই গুজরাটে সুপারি ব্যবসা চলছে। আর সেই ব্যবসারই ট্যাক্স ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। আর সেই করের পরিমান নেহাত কম নয়। আয়কর দপ্তরেরদাবি অনুযায়ী, তার পরিমান প্রায় ৩২ কোটি টাকা।


এখানেই শেষ নয়, এলাকায় সারদা চিটফান্ডের জন্য কয়েক কোটি টাকা তোলার অভিযোগও রয়েছে ওই ব্যক্তির বিরুদ্ধে। সবকিছু মিলিয়ে বর্তমানে স্থানীয়দের ধারণা, আসলে ওই ব্যক্তি সাধারণ কৃষক হিসেবে এলাকার মানুষের কাছে নিজেকে তুলে ধরলেও আসলে তিনি বড় মাপের '‌খেলোয়াড়'।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন