Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩

চুরি করে মজা পেয়েছে বলে এসএমএস করে জানালো চোর

 

The-thief-informed-by-SMS

সমকালীন প্রতিবেদন : ‌চুরি করে মজা পেয়েছে চোর। আর সেকথা এসএমএস করে বাড়ির মালিককে জানালো চোর নিজেই। শুনতে অদ্ভুত লাগলেও এমনই ঘটনা ঘটেছে বাস্তবে। পশ্চিম বর্ধমানের আসানসোল মহকুমার এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

আসানসোলের হীরাপুরের পরিবহন ব্যবসায়ী রাজেশ গুপ্তার সঙ্গে এমন ঘটনা ঘটেছে। দিন কয়েক আগে দুপুর বেলায় মাত্র ২ ঘন্টার জন্য বাড়ির সকলে এক আত্মীয়ের বাড়িতে যান। দুপুর ২ টো নাগাদ রাজেশের বাবা প্রথম বাড়িতে ফিরে আসেন। 

বাড়ি ফিরে তিনি দেখেন তিনটি ঘরের মধ্যে একটি ঘরের পেছনের দরজা ভাঙা। সেই দরজা ভেঙে চোরেরা একটি ঘরে ঢুকে আলমারি থেকে নগদ ৮ হাজার টাকা এবং প্রায় ছয় লক্ষ টাকা মূল্যের গয়না নিয়ে পালিয়ে যায়।

চমক ঘটে এর পরে। ওইদিন রাজে এবং পরদিন সকালে মোট ৪ বার মেসেজ আসে বাড়ির মালিকের মোবাইলে। সেখানে এই চুরির ঘটনা ঘটিয়ে চোরেরা মজা পেয়েছে, চোরেদের এই নম্বর ট্রাক করে লাভ হবে না ইত্যাদির মতো মেসেজ পাঠানো হয়।

এমন মেসেজ পেয়ে হতবাক্ বাড়ির মালিক। পাশাপাশি দিশেহারা পুলিশও। পরিবারের পক্ষ থেকে পরদিন হীরাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ পাওয়ার পর ওই বাড়িতে হাজির হয় পুলিশ। ভার্চুয়াল ফোনের মাধ্যমে এই কারসাজি করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, একটি বিশেষ ধরনের অ্যাপ লোড করে তার মাধ্যমে এইভাবে মেসেজ পাঠানো যায়। সেই মেসেজ কোন নম্বর থেকে আসছে তা ধরা সাধারণত যায় না। এক্ষেত্রে সেই ঘটনাই ঘটিয়েছে আধুনিক কৌশল জানা চোরেরা।

এই চুরির ব্যাপারে তদন্তের স্বার্থে পুলিশ আসানসোলের সাইবার বিশেষজ্ঞ এবং হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের সহযোগিতা নিতে লিখিতভাবে চিঠি দিয়েছে। চোরেরা ভার্চুয়াল ফোন থেকে এমন মেসেজ পাঠানোর ঘটনার কিনারা শেষ পর্যন্ত হয় কি না, সেটাই এখন দেখার। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন