Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০২৩

কর্মবিরতি শুরু ল'‌ক্লার্কদের

 ‌ 

Law-clerks-go-on-strike

সৌদীপ ভট্টাচার্য : ‌নিজেদের দাবি পূরণের লক্ষ্যে রাজ্য জুড়ে কর্মবিরতি পালন শুরু করেছেন ল'‌ক্লার্কদের সংগঠন পশ্চিমবঙ্গ ল'‌ক্লার্ক অ্যাসোসিয়েশন। উত্তর ২৪ পগনার বারাসত জেলা আদালতেও এই কর্মবিরতি পালিত হল।

ল'‌ক্লার্কদের মোট ৮ দফা দাবি রয়েছে। তারমধ্যে মূলত ল'‌ক্লার্কদের জন্য যে অ্যাক্ট রয়েছে, তা অবিলম্বে কার্যকরী করতে হবে এবং সংশোধন করতে হবে, ল-ক্লার্কদের সরকারি ভাবে ওয়েলফেয়ার ফান্ড এবং স্বাস্থ্য বীমা চালু করতে হবে। 


এর পাশাপাশি, ল'‌ক্লার্কদের স্থায়ীভাবে বসার জায়গার ব্যবস্থা করতে হবে, আদালতে দালাল প্রবেশ বন্ধ করতে হবে, আদালত চত্ত্বরে যেসব অনৈতিক লোকজন প্রবেশ করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে এবং তারা যেন আদালতে কাজের সঙ্গে যুক্ত না হতে পারে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নিতে হবে। 


নিজেদের এই দাবি পূরণের পাশাপাশি ল'‌ক্লার্কদের আরও দাবি, আদালতে বিচারকদের সংখ্যা বাড়াতে হবে। এছাড়া অনেক আদালত চত্ত্বরে মহিলাদের জন্য আলাদা শৌচালয়, বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা করার দাবি জানানো হয়েছে। অবিলম্বে এই দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনে নামা হবে বলে ল'‌ক্লার্ক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে।




  


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন