Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩

দিনের টুকিটাকি : ‌১৫ জানুয়ারি, ২০২৩

 ‌মেধা অন্বেষন

রবিবার ভূগোল মেধা অন্বেষনের পুরষ্কার বিতরণ করা হলো উত্তর ২৪পরগনার বারাসতের গুস্তিয়া ক্ষেত্রনাথ উচ্চ বিদ্যালয়ে। কর্মসূচির আহ্বায়ক শিক্ষক তন্ময় চ্যাটার্জি জানান, সম্প্রতি জেলা সদর বারাসতের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রায় ৬০০ ছাত্রছাত্রীকে নিয়ে ভূগোল মেধা অন্বেষনের পরীক্ষা হয়। পড়ুয়ারা যাতে ভবিষ্যত জীবনে সফল হয়,  তারজন্যই প্রতি বছর এই পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়। এদিন বিকেলে স্কুলেই পরীক্ষার ফল প্রকাশের পাশাপাশি সফল পরীক্ষার্থীদের পুরষ্কৃত করা হয়। উপস্থিত ছিলেন কাউন্সিলর ডাঃ বিবর্তন সাহা সহ  অন্যান্যরা।


ক্রীড়া প্রতিযোগিতা

পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ের কুশলপল্লি রিসোর্টে মকর সংক্রান্তি উপলক্ষে কুশল ভারত গ্রুপের পক্ষ থেকে ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হলো। রবিবার কুশলপল্লির যুবরাজ প্যাভিলিয়ন ময়দানে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সূচনা করেন কুশলপল্লির কর্ণধার নরেশকুমার আগরওয়াল। দৌড় প্রতিযোগিতা, বস্তা দৌড়, ক্রিকেট প্রতিযোগিতা সহ বিভিন্ন খেলার উপর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।



তীর্থযাত্রীদের বিক্ষোভ

গঙ্গাসাগর মেলা প্রাঙ্গনেই আটকে দেওয়া হলো তীর্থযাত্রীদের। সকাল থেকেই ঘন কুয়াশার কারণে বন্ধ ছিল ভেসেল পরিষেবা। এরপর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভেসেল পরিষেবা চালু হওয়ার পর প্রচুর পরিমাণে পূর্ণার্থীর ভিড় গিয়ে পড়ে কচুবেড়িয়া এবং লট নম্বর ৮ জেটি ঘাটে। পদপিষ্ট হয়ে যাওয়ার মতো পরিস্থিতির সৃষ্টি হয়। ফলে আতঙ্ক তৈরি হয়। এই পরিস্থিতিতে একাধিক জায়গায় পুলিশের সঙ্গে তীর্থযাত্রীদের ধস্তাধস্তি শুরু হয়ে যায়। এরপরই তীর্থযাত্রীরা রাস্তায় বসে বিক্ষোভ শুরু করে দেন। 



নদীর পাড়ে টুসু মেলা

রবিবার টুসু পরব উপলক্ষ্যে কাঁসাই নদীর পাড়ে টুসু মেলার আয়োজিত হল। মেলায় টুসুগীত, চৌড়ল প্রতিযোগিতার বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন ছিল। মানভূম কালচারাল আকাদেমির ব্যবস্থাপনায় এবং জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানের উদ্বোধন করেন পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় ব্যানার্জি। উপস্থিত ছিলেন পুরুলিয়া পুরসভার প্রধান নবেন্দু মহালি, জেলা তথ্য সংস্কৃতি দপ্তরের আধিকারিক সিদ্ধার্থ চক্রবর্তী সহ অন্যান্যরা। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন