Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২

হাবড়ায় ১০০ বেডের নতুন হাসপাতাল ভবনের শিলান্যাস

 

Foundation-laying-of-new-hospital-building

সমকালীন প্রতিবেদন : পুরনো হাসপাতাল চত্বরেই আরও একটি নতুন হাসপাতাল ভবন তৈরি হচ্ছে উত্তর ২৪ পরগনার হাবড়ায়। বুধবার প্রস্তাবিত নতুন হাসপাতালের শিলান্যাস করলেন হাবড়া পুরসভার প্রধান নারায়ন সাহা। উপস্থিত ছিলেন হাবড়া হাসপাতালের সুপার বিবেকানন্দ বিশ্বাস, হাবরা থানার আইসি অরিন্দম মুখার্জী সহ অন্যান্য কাউন্সিলরেরা।

হাবড়া স্টেট জেনারেল হাসপাতালে এই মুহূর্তে ১৩১ টি বেড রয়েছে। অথচ হাবড়া পুরসভা, ব্লক সহ আশপাশের গাইঘাটা, স্বরুপনগর, দেগঙ্গা, নদীয়ার হরিণঘাটা ইত্যাদি ব্লকের সাধারণ মানুষ এই হাসপাতালের উপর নির্ভর করে থাকেন।

এতোবড় এলাকার মানুষের জন্য এই হাসপাতালের বর্তমান পরিকাঠামো একেবারেই অপ্রতুল। ফলে প্রায় সময়েই একটি বেডে দুজন করে, এমনকি কখনও কখনও মেঝেতেও রোগীদের থাকতে হয়। এতে চিকিৎসা পরিষেবা দিতে সমস্যা হয় হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের। 

পরিস্থিতি বিবেচনা করে এলাকার বিধায়ক তথা রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এই হাসপাতাল চত্বরে আরও একটি ১০০ বেডের ভবন নির্মানের জন্য মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানান। সেই আবেদনে সাড়া দিয়ে মুখ্যমন্ত্রী প্রয়োজনীয় অর্থ অনুমোদন করেন।

জানা গেছে, নতুন এই ভবন এবং তার পরিপাঠামো তৈরি করতে খরচ হবে ৯ কোটি ৭০ লক্ষ টাকা। এর পাশাপাশি চিকিৎসক, নার্স সহ অন্যান্য স্বাস্থ্যকর্মীর সংখ্যাও বাড়বে। আগামী দিনে হাবড়া স্টেট জেনারেল হাসপাতালকে ৩৫০ বেডের হাসপাতালে রূপান্তরিত করার পরিকল্পনা রয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তরের।

বুধবার পুরোহিত ডেকে পুজো দিয়ে নতুন হাসপাতাল ভবনের শিলান্যাস করা হল। নতুন এই ভবন চালু হয়ে গেলে হাবড়া সহ আশপাশ এলাকার কয়েক লক্ষ মানুষ উপকৃত হবেন বলে আশা করছে হাসপাতাল কর্তৃপক্ষ। যত দ্রুত সম্ভব নতুন এই হাসপাতাল ভবনের কাজ শেষ করা হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন