Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২

ভয়াবহ অগ্নিকান্ড হাবড়ার রেলবস্তিতে

Fire-in-railway-settlement-of-Habra

‌সমকালীন প্রতিবেদন : ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়ালো উত্তর ২৪ পরগনার হাবড়া এলাকায়। শিয়ালদা—বনগাঁ রেল শাখার পাশের রেল বস্তিতে বুধবার বিকেলে এই আগুন লাগে। আগুনে কমপক্ষে ৫০ টি বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। তবে কোনও হতাহতের ঘটনা ঘটে নি। 

স্থানীয় সূত্রে জানা গেছে, হাবড়া পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের অর্ন্তগত রেল কলোনী এলাকায় এদিন বিকেল ৪ টে নাগাদ হঠাৎ করেই আগুন লাগে। কিছুক্ষণের মধ্যেই সেই আগুন গোটা রেল বস্তিতে ছড়িয়ে যায়। প্রাণ ভয়ে বস্তির মানুষেরা এদিক ওদিক ছোটাছুটি করতে থাকেন।

স্থানীয়রাই এরপর হাবড়া থানা, দমকল বাহিনীকে খবর দেন। বেশ কিছুক্ষণ পর দমকলের ৩ টি ইঞ্জিন ঘটনাস্থলে হাজির হয়। পরে আরও একটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। তার আগে স্থানীয়রাই আগুন নেভানোর কাজে হাত লাগান।

প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন আয়ত্বে আসে। তবে তারপরেও অগ্নিদ্বগ্ধ বাড়িগুলি থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। এলাকাটি খুবই ঘিঞ্জি হওয়ায় দমকল কর্মীদের ঘটনাস্থল পর্যন্ত পৌঁছাতে বেশ বেগ পেতে হয়। অনেকটা দূর থেকে তাদের আগুন নেভানোর কাজ করতে হওয়ায় সমস্যা তৈরি হয়।

এদিনের অগ্নিকান্ডের ফলে শিয়ালদা–বনগাঁ রেল শাখায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন হাবড়ার পুরপ্রধান নারায়ণ সাহা। তিনি ক্ষতিগ্রস্থ মানুষদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন। তবে কিভাবে এই আগুন লাগলো, তা এখনও পরিষ্কার নয়।  








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন