Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৯ নভেম্বর, ২০২২

দিনের টুকিটাকি : ‌৯ নভেম্বর, ২০২২

 ভয়াবহ আগুন 

মুর্শিদাবাদের জঙ্গিপুরে ভয়াবহ আগুনে ভস্মীভূত হল একটি দোকান। বুধবার রাতে জঙ্গিপুর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের মহাবীরতলা এলাকায় এই আগুন লাগার ঘটনা ঘটে। আর তাতে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। প্রাথমিকবাবে অনুমান, গ্যাস সিলিন্ডার লিক করে আগুন ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যে দোকানের বেতরে দাউদাউ করে আগুন লেগে যায়। স্থানীয়রা প্রাথমিকভাবে আগুন নেভানোর কাজে হাত লাগান। পরে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় দমকল কর্মীরা প্রায় ঘন্টাখানেকের চেষ্টায় আগুন আয়ত্বে আনেন।



বোমা বিষ্ফোরণ

বুধবার সকালে মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানার কয়থা গ্রামে আচমকা বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। আর তাকে কেন্দ্র করে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে। গ্রামের একটি জঙ্গলের মধ্যে মজুত করা হয়েছিল একাধিক বোমা। আর সেগুলিই ফেঁটে যায়। বিস্ফোরণের আওয়াজে কেঁপে ওঠে এলাকা। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় বড়ঞা থানার পুলিশ। তবে ঘটনাস্থল থেকে কোনও তাজা বোমা উদ্ধার হয়নি বলে পুলিশ জানিয়েছে। কে বা কারা কি উদ্দেশ্যে এই বোমা মজুত করেছিল, পুলিশ তা তদন্ত করে দেখছে। 



বৃক্ষরোপন

স্কুল ছাত্রছাত্রীদের নিয়ে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হলো উত্তর ২৪ পরগনার বাদুর গুস্তিয়া ক্ষেত্রনাথ হাইস্কুলে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার বনাধিকারিক কৃষ্ণচন্দ্র সিকদার, বারাসত পুরসভার কাউন্সিলার ডাঃ বিবর্তন সাহা, গুস্তিয়া ক্ষেত্রনাথ হাইস্কুলের প্রধান শিক্ষক সুব্রত ঘোষ সহ অন্যান্যরা। এদিন জেলা বনাধিকারিক কৃষ্ণচন্দ্র সিকদার জানান, কউন্সিলার ডাঃ বিবর্তন সাহার উদ্যোগে এই বিদ্যালয়ে এদিন যে কর্মসূচি নেওয়া হয়েছে, তা অত্যন্ত প্রশংসনীয়। প্রয়োজনে গাছ লাগানোর জন্য বন দপ্তর আরও গাছ দেবে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন