Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৬ নভেম্বর, ২০২২

দিনের টুকিটাকি : ৬ নভেম্বর, ২০২২

সম্মাননা

'‌সময়ের মুখ' সংবাদ গোষ্ঠীর পক্ষ থেকে রবিবার রাতে বনগাঁর নীলদর্পন হলে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের সমাজের বিভিন্ন স্তরের গুণীজনদের বিশেষভাবে সম্মানিত করা হয়। উপস্থিত ছিলেন বিধায়ক বিশ্বজিৎ দাস, বনগাঁ সাব ডিভিশনাল চেম্বার অব কমার্সের সম্পাদক বিনয় সিংহ, চিকিৎসক গোপাল পোদ্দার, কবি মলয় গোস্বামী, মহকুমা পুলিশ আধিকারিক অর্ক পাঁজা সহ অন্যান্য ব্যক্তিরা। সম্মাননার পাশাপাশি নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। 


প্রতিবাদসভা

মানবাধিকার সংগঠন এপিডিআর এর গাইঘাটা শাখার পক্ষ থেকে রবিবার বিকেলে গাইঘাটার চাঁদপাড়া বাসস্ট্যান্ডে একটি প্রতিবাদ সভার আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন এপিডিআরের রাজ্য সাধারণ সম্পাদক রনজিৎ সুর, রাজ্য কমিটির সদস্য সোমনাথ বসু, মানবাধিকার কর্মী নন্দদুলাল দাস, প্রমিলা রায়বিশ্বাস প্রমুখ। সভায় মানবাধিকার কর্মী নন্দদুলাল দাসের উপর হামলার তীব্র প্রতিবাদ জানানোর পাশাপাশি গাইঘাটা এলাকায় অবৈধভাবে নদী, খাল ভরাট, জমি দখল, প্রমোটাররাজ, গেমিং অ্যাপের বিরুদ্ধে সরব হন বক্তারা।



গোষ্ঠীকোন্দল

মেলার মাঠের দখলদারি কার হাতে থাকবে, তাই নিয়ে ফের উত্তপ্ত হে উঠলো উত্তর ২৪ পরগনার দত্তপুকুর এলাকা। অভিযোগ, তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্বকে কেন্দ্র করে বোমাবাজি হয়। জানা গেছে, দত্তপুকুরের নিবাদুল স্কুলের মাঠে রাসের মেলা বসে। এই মেলার দখলদারি কার হাতে থাকবে, তাই নিয়ে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে এই বিবাদ বাধে শনিবার রাতে। বোমাবাজির পাশাপাশি একটি গাড়িতে ভাঙচুর করা হয় বলে অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। 



বোমা উদ্ধার

উত্তর ২৪ পরগনার দেগঙ্গা থানার উত্তর চাঁদপুর গ্রাম পঞ্চায়েতের এক সদস্যের নির্মিয়মান বাড়ির সিড়ির নিচে বোমা বিষ্ফোরণের ঘটনা ঘটলো। আর এই ঘটনায় আহত হয়েছেন দুজন শ্রমিক। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে তিনটি তাজা বোমা। এই ঘটনায় পুলিশ পঞ্চায়েত সদস‍্যের দাদাকে গ্রেপ্তার করেছে। যদিও এব্যাপারে পঞ্চায়েত সদস‍্যের দাবি, তার দলের অপর গোষ্ঠীর লোকেরা তাকে ফাঁসানোর জন্য এই বাড়ির সিঁড়ির নিচে এই বোমাগুলি মজুত করেছিল। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন