Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২

‌বন্যপ্রাণীর দেহাংশ পাচারের চেষ্টা, গ্রেপ্তার এক

Trying-to-smuggle-the-body-parts-of-wild-animals

সমকালীন প্রতিবেদন : বন্যপ্রাণীর দেহাংশ পাচার করতে গিয়ে কেন্দ্রীয় বাহিনীর হাতে ধরা পরে গেল এক পাচারকারী। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান পুলিশ এবং বনদপ্তরের আধিকারিকেরা। উত্তরবঙ্গের ডুয়ার্সের চামুর্চী এলাকার ঘটনা।

পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে জলপাইগুড়ি জেলার বানারহাট ব্লকের ভারত- ভুটান সীমান্ত চামুর্চী চেকপোস্ট দিয়ে ভুটান থেকে এক ব্যক্তি ভারতে প্রবেশ করছিল। সেই চেকপোষ্টে কর্তব্যরত ছিলেন এসএসবি এর আধিকারিকেরা। 

গোপন সূত্রে তাঁদের কাছে আগেই খবর এসে পৌঁছায় যে, এক ব্যক্তি ভুটান থেকে ভারতে বন্যপ্রাণীর দেহাংশ পাচার করতে আসছে। সেই খবরের ভিত্তিতে চামুর্চী চেকপোষ্টের আশপাশ দিয়ে গোপনে নজরদারি চালাচ্ছিলেন এসএসবি এর আধিকারিকেরা।

সন্দেহভাজন এক ব্যক্তিকে এদিন বিকেলে ভারতে প্রবেশ করতে দেখে তাকে আটক করেন এসএসবি এর আধিকারিকেরা। এরপর তার দেহে তল্লাসী চালানোর সময় তার কোমরে লুকিয়ে রাখা একটি কাপড়ের মধ্যে থেকে প্যাঙ্গোলিনের আঁশ উদ্ধার হয়।

উদ্ধার হওয়া ওই আঁশের ওজন এক কিলোগ্রামের উপরে। ধৃত ব্যক্তির নাম ধনরাজ প্রধান। তার বাড়ি ভুটানের সামসি জেলায়। ভুটান থেকে সে এগুলি ভারতে আনছিল। সেখান থেকে এগুলি সে অন্যত্র পাচারের চেষ্টায় ছিল বলে প্রাথমিকভাবে জানতে পেরেছেন এসএসবির আধিকারিকেরা।





 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন