Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৯ অক্টোবর, ২০২২

প্রচুর নিষিদ্ধ বাজি সহ গ্রেপ্তার ৩ কারবারি

 

Prohibited-bets-are-recovered

সমকালীন প্রতিবেদন : দুটি পৃথক অভিযান চালিয়ে উত্তর ২৪ পরগনার গাইঘাটা এবং গোপালনগর থানা এলাকা থেকে প্রচুর পরিমাণে নিষিদ্ধ বাজি উদ্ধার করল পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে মোট তিনজনকে। কালীপুজোর মুখে এই অভিযান জেলা পুলিশের বড় সাফল্য বলে মনে করা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধেয় গাইঘাটা থানার ঠাকুরনগর বাজারের বিভিন্ন দোকানে আচমকা হানা দেয় গাইঘাটা থানার পুলিশ। সেখান থেকে একে একে উদ্ধার হয় প্রচুর শব্দবাজি সহ অন্যান্য নিষিদ্ধ বাজি।

এই নিষিদ্ধ বাজি বিক্রি করার অভিযোগে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। কালীপুজোর মুখে এই বাজিগুলি বিক্রির উদ্দেশ্যে মজুদ করা হয়েছিল বলে পুলিশ জানিয়েছে।

অন্যদিকে, এদিন গোপালনগর থানার সুন্দরপুর এলাকায় তারক ঘোষ নামে এক ব্যবসায়ীর গুদামে হানা দিয়ে বিপুল পরিমাণ শব্দবাজি উদ্ধার করেছে গোপালনগর থানার পুলিশ। ওই গোডাউন থেকে প্রায় দুই হাজার কিলো শব্দবাজি আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। 

আটক করা বাজির মূল্য কয়েক লক্ষ টাকা বলে জানা গেছে। এই ঘটনায় তারক ঘোষ নামে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, তারক ঘোষ এই বাজিগুলি নদীয়ার গাংনাপুর থেকে এনে তার গোডাউনে মজুদ করেছিল। 

পুলিশ জানতে পেরেছে, পাইকারি বাজি ব্যবসায়ী হিসেবে তারক ঘোষ অনেকদিন ধরে এই কাজ চালিয়ে যাচ্ছে। সে এই বাজিগুলি সাতবেড়িয়া এলাকায় তার একটি গোডাউনে মজুদ করেছিল। কালীপুজোর আগে আগে এই বাজিগুলি এলাকার বিভিন্ন জায়গায় ক্ষুদ্র বিক্রেতাদের কাছে বিক্রি করার উদ্দেশ্য ছিল।

যদিও ধৃত ব্যবসায়ীর বক্তব্য, সে কাগজপত্র সহযোগেই ব্যাংক লোনের মাধ্যমে এই বাজিগুলি গাংনাপুর থেকে কিনে এনেছিল। জনবহুল এলাকা থেকে এই বিপুল পরিমাণ বাজি উদ্ধার হওয়ায় আতঙ্কিত এলাকার মানুষ। 

তাঁদের বক্তব্য, এই গোডাউনে যে এত পরিমাণ নিষিদ্ধ বাজি মজুত করা হয়েছিল, তা তারা কোনভাবেই জানতে পারেন নি। এতোদিন তাঁরা জানতেন, ওই গোডাউনে খাতাপত্র মজুত করা হতো। কিন্তু তার আড়ালে বাজি মজুত করে রাখায় অবাক তাঁরা।

দুই থানা এলাকা থেকে ধৃত ৩ বাজি বিক্রেতাকে আজ বনগাঁ আদালতে তোলা হচ্ছে। এর পাশাপাশি, আটক নিষিদ্ধ বাজিগুলি নিয়ম মেনে নিষ্ক্রিয় করার কাজ করবে পুলিশ। জেলা পুলিশ সূত্রে আরও জানা গেছে, নিষিদ্ধ বাজির বিরুদ্ধে এই অভিযান জারি থাকবে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন