Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২

সিবিআই এর হাতে গ্রেপ্তার এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ

Former-SSC-Chairman-Subiresh-arrested-by-CBI

সমকালীন প্রতিবেদন : রাজ্যের স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান তথা বর্তমানে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যকে অবশেষে গ্রেপ্তার করলো সিবিআই। সোমবার কলকাতার বাঁশদ্রোনি থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। 

গত ২৪ আগস্ট উত্তরবঙ্গের বাসভবন এবং পরদিন অর্থাৎ ২৫ আগস্ট বাঁশদ্রোনির বাড়িতে দফায় দফায় অভিযান চালায় সিবিআই। এই নিয়ে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এ পর্যন্ত মোট ছয়জনকে গ্রেফতার করল সিবিআই।

উল্লেখ্য, এর আগে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি কল্যাণময় বন্দ্যোপাধ্যায়, তারও আগে এসএসসির দুই কর্তা অশোক সাহা এবং শান্তি প্রসাদ সিনহাকে গ্রেফতার করে সিবিআই। তারও আগে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায় কে সিবিআই গ্রেপ্তার করা হয়েছে।

সিবিআই এর দাবি, সুবীরেশ ভট্টাচার্য স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতির বিষয়ে তথ্য গোপন করছেন। তার আমলেই এই নিয়োগ দুর্নীতি হয়েছে। তাকে এ ব্যাপারে বিভিন্ন প্রশ্ন করা হলে তিনি সব প্রশ্নই এড়িয়ে যান এবং অসহযোগিতা করেন বলে দাবি সিবিআই এর।

ফলে তিনি সবকিছু জেনেও সিবিআই অফিসারদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন। আর সেই কারণেই তাকে শেষ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে। এদিন দফায় দফায় জেরা করার পর সিবিআই অফিসারেরা অবশেষে তাকে গ্রেফতার করে।


সিবিআই সূত্রে খবর, তদন্তকারী অফিসারদের জেরায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দাবি করেন যে, তিনি শুধুমাত্র কাগজপত্রে সই করতেন। দুর্নীতি করে থাকলে এসএসসির আধিকারিকেরা করেছেন। এ ব্যাপারে তিনি কিছু জানেন না। তিনি অফিসারদের উপর নির্ভর করেছিলেন।


উল্লেখ্য, এদিনই এডির পক্ষ থেকে প্রথম ‌চার্জশিট জমা দেওয়া হয় সেখানে অপার ১০৩ কোটির সম্পত্তির নথি দাখিল করেছে ইডি। ১৭২ পাতার চার সিটের পাশাপাশি অন্যান্য নথিও আদালতে দাখিল করেছেন ইডি অফিসারেরা।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন