Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

অনলাইনে‌র ধাক্কায় সঙ্কটে রাজ্যের ওষুধ ব্যবসায়ীরা

 

State-drug-dealers-in-crisis

সমকালীন প্রতিবেদন : অনলাইনে বেশি ছাড় দিয়ে একশ্রেণীর ওষুধ কারবারী রমরমিয়ে কারবার চালিয়ে যাচ্ছে। আর সেই কারণে সরকারি নিয়ম মেনে নির্দিষ্ট কমিশনের মাধ্যমে দীর্ঘদিন ধরে যারা সৎভাবে ওষুধের ব্যবসা করে যাচ্ছেন, তাঁরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন। অনেক সদস্য এই ব্যবসা থেকে হারিয়ে যাচ্ছেন।

এব্যাপারে ওষুধ কোম্পানী এবং সরকারের সহযোগিতা প্রার্থনা করছেন রাজ্যের সাধারণ ওষুধ ব্যবসায়ীরা। বৃহস্পতিবার বেঙ্গল কেমিষ্ট এন্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশনের উত্তর ২৪ পরগনা জেলার ৪৬ তম সাধারণ সভায় এই দাবিতে সোচ্চার হলেন ওষুধ ব্যবসায়ীরা। 

এদিন রাজ্যের মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে সংগঠনের পক্ষ থেকে অনুরোধ করা হয়, সরকারি নিয়ম মেনে খুচরো ওষুধ বিক্রির ক্ষেত্রে যাতে ক্রেতাদের ছাড় দেওয়া হয়, সেই বিষয়টিতে সরকার নজর দিক। না হলে আগামীদিনে অনেক ওষুধের দোকান বন্ধ হয়ে যাবে। অনেকে বেকার হয়ে যাবেন বলে আশঙ্কাপ্রকাশ করলেন সংগঠনের জেলা সম্পাদক হিরন্ময় কুন্ডু। 



ওষুধের খুচরো দোকানে ফার্মাসিষ্ট সমস্যা গুরুতর আকার নিচ্ছে। এদিনের সম্মেলনের আলোচনায় সেই বিষয়টিও উঠে আসে। সংগঠনের জেলা সভাপতি হারাধন পোদ্দার রাজ্য সরকারের উদ্দেশ্যে আবেদন সুরে জানান, ফার্মাসিষ্টের বদলে অভিজ্ঞতার ভিত্তিতে দোকানদারদের ওষুধ বিক্রি করার অনুমতি দেওয়া হোক।

গোবরডাঙার টাউনহলে এদিন দুপুর থেকে রাত পর্যন্ত এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এদিনের সম্মেলনে রাজ্য কমিটির প্রতিনিধিদের পাশাপাশি উত্তর ২৪ পরগনা জেলার ১৯ টি জোন থেকে প্রায় ৮০০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন