Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২

নতুন রেলপথ, ইছামতী নদী সংস্কার করবে কেন্দ্র সরকার : ‌শান্তনু

 ‌‌‌

Ichamati-river-rehabilitation

সমকালীন প্রতিবেদন : কেন্দ্রীয় সরকারের উদ্যোগে ইছামতী নদী সংস্কার করা হবে। এমনই দাবি করলেন কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী তথা বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। পাশাপাশি, রাজ্য সরকার জায়গা দিলে বনগাঁ–বাগদা রেল প্রকল্পের কাজও বাস্তবায়িত করা হবে বলে জানালেন তিনি।

শান্তনু ঠাকুর জানান, রাজ্য সরকার জমি অধিগ্রহনের ব্যবস্থা করলে বনগাঁ–বাগদা রেলপথ তৈরির কাজ শুরু করে দেবে রেল মন্ত্রক। এব্যাপারে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব তাঁকে কথা দিয়েছেন।

শুধু এই রুট নয়, বনগাঁ–পোড়ামহিষতলা এবং মছলন্দপুর–স্বরুপনগর, এই দুটি রুটেও রেললাইন পাতার কাজ হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী। এব্যাপারে সমস্ত কাগজপত্র চেয়েছেন তিনি। উল্লেখ্য, রেলমন্ত্রী থাকাকালীন বনগাঁ–বাগদা এবং মছলন্দপুর–স্বরুপনগর নতুন রেলপথের শিলান্যাস করেছিলেন মমতা ব্যানার্জী।


রেলপথের পাশাপাশি, ইছামতী নদী সংস্কার করবে কেন্দ্র সরকার। এব্যাপারে সমীক্ষার কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন শান্তনু। ইছামতী নদীর বেশ কিছু অংশ যেহেতু বাংলাদেশ সীমানার মধ্যে দিয়ে বয়ে গেছে, তাই এব্যাপারে প্রধানমন্ত্রীর সঙ্গেও আলোচনা করা হবে।

যদিও কেন্দ্রীয় মন্ত্রীর এই বক্তব্যকে কটাক্ষ করে তৃণমূলের জেলা সভাপতি বিশ্বজিৎ দাসের বক্তব্য, বনগাঁর সাংসদের কোনও উন্নয়নের কাজ বনগাঁর মানুষ গত কয়েক বছরে দেখতে পান নি। ফলে মানুষ সব বুঝে গেছেন।

উল্লেখ্য, জেলার সাধারণ সম্পাদক দেবদাস মন্ডল, কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরের উপস্থিতিতে বিজেপির উদ্যোগে বনগাঁর বাটা মোড়ে এক পথসভার আয়োজন করা হয়। সেই মঞ্চ থেকে বনগাঁ জেলাকে ইছামতী জেলা হিসেবে নামকরণের সমালোচনা করেন শান্তনু ঠাকুর।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন