Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

পূর্ণাঙ্গ স্টেশন এবং ট্রেনের সংখ্যা বাড়ানোর দাবি

 

Full-station-demands

সমকালীন প্রতিবেদন : হল্ট স্টেশনকে পূর্ণাঙ্গ স্টেশনে রুপান্তরিত করা এবং ট্রেনের সংখ্যা বাড়ানোর দাবিতে কেন্দ্রীয় মন্ত্রীর দ্বারস্থ হলেন এলাকার বাসিন্দারা। সমস্যার কথা শুনে এব্যাপারে রেলের ডিভিশনাল ম্যানেজারের সঙ্গে কথা বলে সমাধান করার আশ্বাস দিলেন কেন্দ্রীয় মন্ত্রী।

বেশ কয়েক বছর আগে বনগাঁ–শিয়ালদা রেল শাখার বনগাঁ এবং চাঁদপাড়া স্টেশনের মাঝে বিভুতিভূষণ হল্ট স্টেশনের সূচনা হয়। প্রথমদিকে আপ এবং ডাউনে হাতে গোনা মাত্র কয়েকটি ট্রেন এই হল্ট স্টেশনে দাঁড়াতো। ফলে এলাকার মানুষের প্রয়োজন সেভাবে মিটতো না।

ট্রেনের সংখ্যা বাড়ানোর দাবিতে সেইসময় স্থানীয়রা আন্দোলন শুরু করায় রেলের পক্ষ থেকে আরও বেশকিছু ট্রেন এই হল্ট স্টেশনে দাঁড়ানোর ব্যবস্থা করা হয়। কিন্তু বর্তমানে সেই ট্রেনের সংখ্যা এবং স্টেশনের পরিকাঠামো যথেষ্ট নয় বলে দাবি স্থানীয়দের।


এলাকার মানুষদের বক্তব্য, এলাকার তিনটি গ্রাম পঞ্চায়েতের প্রায় ১৯ টি গ্রামের কয়েক হাজার মানুষ এই স্টেশনের উপর নির্ভরশীল। চাকরি এবং অন্যান্য কাজের সঙ্গে যুক্ত নিত্যযাত্রীদের পাশাপাশি এই অঞ্চলে প্রচুর ফুল বিক্রেতা রয়েছেন। তাঁদের অন্যতম প্রধান পরিবহন বলতে এই রেলপথ।


আর তাই এন মানুষদের সুবিধার্থে এই স্টেশনটিকে পূর্ণাঙ্গ স্টেশনে রুপান্তরিত করার পাশাপাশি আরও বেশি করে ট্রেন যাতে এই স্টেশনে দাঁড়ায়, তার দাবি জানিয়ে বনগাঁর সাংসদ তথা কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের দ্বারস্থ হলেন এলাকার মানুষ।


এব্যাপারে শান্তনু ঠাকুর জানান, বিভূতিভূষণ হল্ট স্টেশনকে পূর্ণাঙ্গ রেল স্টেশনে রুপান্তরিত করতে গেলে রেলের বেশ কিছু বিষয় দেখার আছে। আর সেক্ষেত্রে রেলের পদস্থ আধিকারিকদের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া সম্ভব হবে। তবে ট্রেনের সংখ্যা যাতে বাড়ানো যায়, সেব্যাপারে তিনি শিয়ালদা ডিআরেমের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন