Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

৩৬ তম জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা

 

36th-National-Sports-Competition

দেবাশীষ গোস্বামী : এবারের ৩৬ তম জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে গুজরাটে। গতকাল অর্থাৎ ২৯ সেপ্টেম্বর শুরু হওয়া এবারের ন্যাশনাল গেমস চলবে আগামী ১২ অক্টোবর পর্যন্ত। গতকাল এবারের জাতীয় গেমসের উদ্বোধনী অনুষ্ঠানটি হয় নরেন্দ্র মোদী স্টেডিয়াম আহমেদাবাদে। 

এই প্রতিযোগিতার‌ উদ্বোধন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যান দপ্তরের মন্ত্রী অনুরাগ ঠাকুর। এবারে ৩৬ তম জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা গুজরাটের মোট ছয়টি শহরে অনুষ্ঠিত হবে। 


যে যে শহরগুলিতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে, সেগুলি হল আহমেদাবাদ, গান্ধীনগর, সুরাট, ভদোদরা, রাজকোট এবং ভাবনগর। এবারের জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় ভারতের ২৮ টি রাজ্য, ৮ টি কেন্দ্রশাসিত অঞ্চল এবং ভারতীয় সেনাবাহিনীর একটি দল সহ প্রায় ৭০০০ এর বেশি প্রতিযোগী অংশগ্রহণ করছেন। 


এই বিপুল সংখ্যক প্রতিযোগী মোট ৩৬ টি ইভেন্ট বা খেলায় অংশগ্রহণ করবেন। ভারতে প্রায় সমস্ত নাম করা প্রতিযোগীরা এবারের এই জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন। দীর্ঘ সাত বছর পর এই  ক্রীড়া প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হচ্ছে। এর আগে ৩৫ তম জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার আসর বসেছিল ২০১৫ সালে কেরলে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন