Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

দিনের টুকিটাকি : ‌৫ জুলাই, ২০২২

করোনায় আক্রান্ত

বারাসতের একটি নামী বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের একের পর এক শিক্ষিক-শিক্ষিকা করোনায় আক্রান্ত হয়ে পরেছেন। তারপরেও স্কুল বন্ধের পথে না গিয়ে পুরোদমে ওই স্কুলে চলছে পঠন-পাঠন কাজ। এমন ইঅভিযোগ অভিভাবকদের। এর ফলে পড়ুয়াদের মধ্যে করোনা সংক্রমণ ছড়িয়ে পরার আশঙ্কা করছেন অভিভাবকেরা। স্কুল কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা জেলার সদর শহর বারাসতে‌। যদিও এব্যাপারে ওই বেসরকারি স্কুল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া মেলে নি। অভিভাবকেরা চাইছেন, করোনার সংক্রমণ ঠেকাতে প্রয়োজনীয় সিদ্ধান্ত নিক স্কুল কর্তৃপক্ষ। তাতে পড়ুয়ারা  সুরক্ষিত থাকবে।

অস্বাভাবিক মৃত্যু

মঙ্গলবার সকালে নৈহাটি পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের গোয়ালাফটক এলাকায় নিজবাড়িতে ৪২ বছর বয়সের যোগিন্দর রাজভরের অস্বাভাবিক মৃত্যু হয়। ঘরের ভেতর থেকে মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। ঘটনার খবর পেয়ে নৈহাটি থানার পুলিশ প্রশাসন ও ওয়ার্ড কাউন্সিলর সনৎ দে উপস্থিত হন। এলাকাবাসীদের অভিযোগ, সম্পত্তির ভাগবাটোয়া নিয়ে বিবাদের জেরে তাকে খুন করা হয়েছে। এই ঘটনায় জড়িত সন্দেহে যোগিন্দরের মেজভাই মহেন্দ্র রাজভর এবং ভাইপো বিক্কি কে আটক করে পুলিশ তদন্ত শুরু করছে।




মুখোমুখি সংঘর্ষ

উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার আমকোলা এলাকায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটলো। এই ঘটনায় আহত হয়েছেন দুজন। স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন গাইঘাটা থেকে গোবরডাঙার দিকে যাচ্ছিল পাথর বোঝাই একটি ট্রাক। অপর একটি গাড়ি গোবরডাঙার দিক থেকে আসছিল আমকোলা এলাকায়। আর সেখানে দুটি গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এই ঘটনায় ব্যাপক ক্ষতি হয়েছে দুটি গাড়িরই। গুরুতর আহত হয়েছেন দুজন। স্থানীয়রা তড়িঘড়ি তাদের চাঁদপাড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসার পর সেখান থেকে তাদের কলকাতায় স্থানান্তরিত করা হয়।

অজগর সাপ

আট ফুটের একটি অজগর সাপকে ঘিরে আতঙ্ক ছড়ালো পুরুলিয়ার বাঘমুন্ডির বীরগ্রামে। মঙ্গলবার বাঘমুন্ডি ব্লকের বীরগ্রাম অঞ্চলের শ্মশান ঘাটের কাছে স্থানীয় গ্রামবাসীরা অজগর সাপটিকে দেখতে পান। সঙ্গে সঙ্গে স্থানীয় গ্রামবাসীরাই বাঘমুন্ডি বনদপ্তরে খবর দেন। খবর পেয়ে বাঘমুন্ডি বনদপ্তরের কর্মীরা এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যান। বনদপ্তর সুত্রে জানা গেছে, অজগর সাপটি প্রায় ৯ কেজি ওজন। প্রায় ৮ ফুট লম্বা। সাপটিকে উদ্ধার করে অযোধ্যা পাহাড়ের কোলে অবস্থিত তুরগা ড্যামের জঙ্গলে সুস্থ অবস্থায় ছেড়ে দেওয়া হয়। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন