Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৪ জুন, ২০২২

গণধর্ষণে দোষী সাব্যস্ত দুই যুবককে ২০ বছরের জেল

 ‌‌‌

Two-youths-jailed-for-20-years

সমকালীন প্রতিবেদন : ‌এক বাংলাদেশি তরুণীকে গনধর্ষণের অপরাধে দুই যুবককে ২০ বছরের কারাদণ্ডের আদেশ দিল আদালত। উত্তর ২৪ পরগনার বাগদা থানা এলাকার ঘটনা। শনিবার এই নির্দেশ দেন বনগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক শান্তনু মুখোপাধ্যায়। যদিও সাজাপ্রাপ্তদের দাবি, তারা নির্দোষ।

জানা গেছে, ২০২১ সালের ১৫ সেপ্টেম্বর চোরাপথে ভারতে আসা এক বাংলাদেশী তরুণীকে বাগদা থানার হরিহরপুর এলাকায় গণধর্ষণ করে শরিফুল মল্লিক এবং মহসিন বিশ্বাস নামে দুই যুবক। এই অভিযোগের ভিত্তিতে পুলিশ এই দুই যুবককে গ্রেপ্তার করে। পরে তাদের আদালতে তোলা হয়।

এরপর থেকে অভিযুক্তদের জেলে রেখে বিচারের কাজ চলছিল। সমস্তরকম সাক্ষ্যপ্রমানের পর অবশেষে বিচারক এই দুই যুবককে দোষী সাব্যস্ত করেন। শনিবার বিচারক তাদের গণধর্ষণের জন্য ২০ বছরের কারাদণ্ড এবং ১ লক্ষ টাকা আর্থিক জরিমানা ধার্য করেন। একইসঙ্গে আরও একটি ধারায় আরও ছয় মাসের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। 

এই মামলার সরকার পক্ষের আইনজীবী অশোক প্রামানিক এব্যাপারে জানিয়েছেন, নির্যাতিতা তরুনী কাজের সন্ধানে ভারতে এসেছিলেন। তারপর শারীরিক নির্যাতনের শিকার হন। আদালতে তার সাক্ষ্যগ্রহনের পর তাকে বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করার ব্যাপারে বিচারকের কাছে আবেদন জানানো হয়। 

বিচারকে সেই আবেদনে সাড়া দিয়ে ওই তরুনীকে বাংলাদেশে ফেরত পাঠানোর নির্দেশ দেন। এরপর ওই তরুনী তার নিজের দেশে ফিরে যান। এদিকে, অভিযুক্তদের পক্ষের আইনজীবীর দাবি, তাঁর দুই মক্কেল নির্দোষ। এই রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতের দ্বারস্থ হবেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন