Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১২ জুন, ২০২২

প্রচন্ড গরমে দন্ড মহোৎসবে মৃত ৪, আহত শতাধিক

 

4-dead-in-Danda-Mahotsav

সৌদীপ ভট্টাচার্য : তীব্র গরম এবং প্রচন্ড ভিড়ে পানিহাটির দন্ড মহোৎসবে মৃত্যু হল ৪ জন ভক্তের। তারমধ্যে ১ জন পুরুষ এবং ৩ জন মহিলা। মৃতদের মধ্যে এক ‌দম্পতিও রয়েছেন। এছাড়া, অসুস্থ হয়ে পরেন শতাধিক ভক্ত। তাঁদের মধ্যে বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি সামলাতে একসময় মেলা এবং মন্দিরে প্রবেশ বন্ধ করে দেয় প্রশাসন। এই ঘটনায় ক্ষোভপ্রকাশের পাশাপাশি মৃতদের প্রতি শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

উত্তর ২৪ পরগনার পানিহাটির গঙ্গার ধারে মহোৎসবতলা ঘাটে ৫০৬ বছরের পুরনো দন্ড মহোৎসবকে ঘিরে প্রতি বছর বহু ভক্তের সমাগম হয়। করোনা পরিস্থিতির কারণে গত দু বছর এই মেলা অনুষ্ঠিত হয় নি। এবছর ফের মেলা অনুষ্ঠিত হয়। আর এদিন সকাল থেকেই হাজার হাজার ভক্ত এই উৎসবে হাজির হন। প্রচন্ড গরম এবং আর্দ্রতা বেশি থাকায় এদিন দুপুরে অসুস্থ হয়ে মারা যান ৪ জন। 

এই ঘটনার পর থেকে মেলায় প্রবেশ বন্ধ করে দেওয়া হয়। ঘটনার খবর পেয়ে এলাকায় যান পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ। বিধায়ক পার্থ ভৌমিক, সাংসদ সৌগত রায়, মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে উপস্থিত হন ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভর্মা। প্রশাসনিক গাফিলতি এবং চরম অব্যবস্থার কারণে এই ধরনের বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে অভিযোগ তুলেছেন মেলায় উপস্থিত ভক্তরা।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন