Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৭ মে, ২০২২

বিশ্ববিদ্যালয়ের ‌গেটের সামনে বিক্ষোভ পরীক্ষার্থীদের

 ‌

Demonstration-examinees

সৌদীপ ভট্টাচার্য : অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবিতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের দূরশিক্ষা বিভাগের ছাত্রছাত্রীরা বিক্ষোভ দেখালেন। পড়ুয়াদের দাবি, অফলাইনের বদলে অনলাইনে পরীক্ষা নিতে হবে। নিজেদের দাবির সমর্থনে শনিবার বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসের সামনে বিক্ষোভ দেখালেন পরীক্ষার্থীরা।

জানা গেছে, ১৫ মে থেকে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের দূরশিক্ষা বিভাগে পরীক্ষা শুরু হচ্ছে। পরীক্ষার্থীদের বক্তব্য, সিলেবাস এখনও শেষ হয় নি। মাত্র ৩ দিন অফলাইনে ক্লাস হয়েছে। বাকি ক্লাস যা হয়েছে, তা অনলাইনে। অথচ পরীক্ষা অনলাইনের বদলে অফলাইনে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এর পাশাপাশি, একদিনে দুটি করে পরীক্ষা দেওয়ার কথা বলা হয়েছে। 

পরীক্ষার্থীদের দাবি, ইউজিসির নিয়মে বর্তমান পরিস্থিতিতে অনলাইনে পরীক্ষা নেওয়ার কথা বলা হলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অফলাইনে পরীক্ষা নেওয়ার কথা বলেছে। তাঁদের দাবি, অফলাইনের বদলে অনলাইনে পরীক্ষা নিতে হবে। দাবি মানা না হলে এই পরীক্ষা তারা বয়কট করবেন বলে জানান। 

নিজেদের দাবির সমর্থনে এদিন হাতে প্ল্যাকার্ড নিয়ে ক্যাম্পাসের সামনে বিক্ষোভ দেখান পরীক্ষার্থীরা। তারা সেখানে স্লোগানও দেন। বিক্ষোভের খবর পেয়ে এদিন ক্যাম্পাসের সামনে হাজির হয় পুলিশ। তারা বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে এব্যাপারে সহযোগিতা করার আশ্বাস দিলে বিক্ষোভ তুলে নেওয়া হয়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন