Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৩ এপ্রিল, ২০২২

মহিলা বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

 ‌

Women-World-Cup-cricket-champions-Australia

দেবাশীষ গোস্বামী : এবারে মহিলা বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হলো অস্ট্রেলিয়া। আজ  ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত ফাইনাল ‌খেলায় তারা গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৭১ রানে হারিয়ে সপ্তমবারের জন্য বিশ্বকাপ জিতে নিল। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫৬ রান করে। 

অস্ট্রেলিয়ার হয়ে ব্যাটার এলিসা হিলি সর্বোচ্চ ১৭০ রান করে। এটিই আইসিসি ক্রিকেট বিশ্বকাপে যেকোনও ফরম্যাটে ব্যক্তিগত সর্বোচ্চ রান। এর আগে সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন অস্ট্রেলিয়ারই ব্যাটার অ্যাডাম গিলক্রিস্ট। তিনি ২০০৭ বিশ্বকাপে সর্বোচ্চ ১৪৯ রান করেন। এরপরে ইংল্যান্ড মহিলা ক্রিকেট দল ৪৩.৪ ওভারে সব উইকেট হারিয়ে ২৮৫ রান করে। 

ইংল্যান্ড মহিলা ক্রিকেট দলের ব্যটার ন্যাট স্কিভার অপরাজিত ১৪৮ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন। এলিসা হিলি এবারের মহিলা ক্রিকেট বিশ্বকাপের ও আজকের ফাইনাল ম্যাচের দুটোরই সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য, অ্যালিসা হিলি অস্ট্রেলিয়া পুরুষ ক্রিকেট দলের নিয়মিত সদস্য মিচেল স্টার্ক এর স্ত্রী। 

অ্যালিসা হিলি আরও একটি রেকর্ডের অধিকারী হয়েছেন। তিনি এবারের মহিলা বিশ্বকাপে  সর্বাধিক ৫০৯ রান সংগ্রহ করে একটি রেকর্ড করেছেন। আগে এই রেকর্ডটি ছিল ডেবি হকলের দখলে, যিনি ১৯৯৭ বিশ্বকাপে ৪৫৬ রান সংগ্রহ করেছিলেন। 

মিতালী রাজের নেতৃত্বাধীন ভারতীয় মহিলা ক্রিকেট দল লীগ পর্যায় থেকেই হেরে গিয়ে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। গত বিশ্বকাপে মহিলা ভারতীয় ক্রিকেট দল ফাইনাল পর্যায় পর্যন্ত পৌঁছেছিল।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন