Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২

নানা অনুষ্ঠানে বর্ষবরণ বনগাঁ শহরে

  


New-Year-in-Bangaon-town-on-various-occasions

সমকালীন প্রতিবেদন : নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলা নতুন বছরকে স্বাগত জানালেন বনগাঁর মানুষ। কোথাও প্রভাতফেরি, কোথা‌ও পান্তা–ইলিশ আবার কোথাও আলপনা এঁকে নতুন বছরকে আহ্বান করা হল। শুক্রবার গোটা দিন এভাবেই নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে বনগাঁয় বাংলা নববর্ষকে বরণ করে নেওয়া হল।

নতুন বাংলা বছরকে স্বাগত জানাতে শুক্রবার বনগাঁর ডায়মন্ড ক্লাবের উদ্যোগে 'বৈশাখী বর্ষবরণ'‌ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন সকালে প্রভাতফেরির মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। 

এরপর বসাকপাড়ায় ইছামতী নদীর ধারে মঞ্চে নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সঙ্গে পান্তাভাত, আলুসেদ্ধ, ডালের বড়া, জিলিপি ভোজনের আয়োজন ছিল বলে জানালেন অনুষ্ঠানের উদ্যোক্তাদের পক্ষে মোহিত ঘোষ।

ইলিশ উৎসবের মাধ্যমে নতুন বছরকে স্বাগত জানালেন বনগাঁর ৪ নম্বর ওয়ার্ডের নাগরিকেরা। ওয়ার্ডের কাউন্সিলর তথা পুরসভার উপ পুরপ্রধান জ্যোৎস্না আঢ্যর উদ্যোগে বি এস ক্লাবের মাঠে এদিন দুপুরে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি ইলিশ, কচুশাক সহযোগে পান্তাভাত খাওয়ার আয়োজন করা হয়। 

আলপনা অঙ্কনের মাধ্যমে বাংলা নতুন বছরকে স্বাগত জানালো বনগাঁ চারুকলা পর্ষদ। সংগঠনের উদ্যোগে এদিন সকালে বনগাঁর গান্ধীপল্লীর নন্দন স্কুল প্রাঙ্গনে তুলির টানে অনুষ্ঠানের সূচনা করা হয়। 

এদিন মহকুমার বিভিন্ন প্রান্তের বিভিন্ন বয়সের শিল্পীরা নিজেদের বাড়িতে বসে আলপনা এঁকে অনলাইনে সেই ছবি চারুকলা পর্ষদের কাছে পাঠিয়ে দেন বলে জানিয়েছেন চারুকলা পর্ষদের সম্পাদক শঙ্কর মন্ডল। 









কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন