Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৬ এপ্রিল, ২০২২

চিকিৎসার গাফিলতিতে এক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু

 ‌

Death-of-a-H.S-examinee

সৌদীপ ভট্টাচার্য : ‌চিকিৎসার গাফিলতিতে এক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু হল। এই অভিযোগকে কেন্দ্র করে একটি বেসরকারি হাসপাতালের সামনে বিক্ষোভ দেখালেন মৃতার পরিবারের সদস্য এবং পরিজনেরা। পরে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। উত্তর ২৪ পরগনার সোদপুর এলাকার এই ঘটনায় উত্তেজনার সৃষ্টি হয়। 

জানা গেছে, টিটাগরের বাসিন্দা জুলি কুমারী (১৮) টিটাগর আর বিদ্যালয়ের এবারের উচ্চ মাধ্যমিক পরিক্ষার্থী ছিলেন। ৩ এপ্রিল, রবিবার আচমকা শ্বাসকষ্টজনিত সমস্যা হওয়ায় তাঁকে সোদপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাঁর রক্তের প্রয়োজন হওয়ায় পরিবারের পক্ষ থেকে দু বোতল রক্তের ব্যবস্থা করে হাসপাতাল কর্তৃপক্ষকে দেওয়া হয়। 

যদিও পরিবারের অভিযোগ, সেই রক্ত রোগীকে দেওয়া হয়নি। গত সোমবার এই হাসপাতালে বসেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেন জুলি কুমারী। এরপর বুধবার সকালে হঠাৎ করেই হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে রোগীর পরিবারকে ফোন করে জানানো হয়, রোগীর শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। তাকে যেন দ্রুত অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 

এই খবর পেয়ে রোগীর পরিবারের লোকেরা জুলি কুমারীকে সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা জানান, এক ঘন্টা আগে মৃত্যু হয়েছে জুলি কুমারীর। এরপরই রোগীর পরিবার ক্ষোভে ফেটে পড়ে। 

তাঁদের অভিযোগ, সোদপুরের ওই বেসরকারি হাসপাতালের চিকিৎসার গাফিলতিতে তাঁদের রোগীর মৃত্যু হয়েছে। এই অভিযোগ তুলে এদিন হাসপাতালের সামনে বিক্ষোভ দেখান তাঁরা। যদিও চিকিৎসার গাফিলতির অভিযোগ অস্বীকার করেছে বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন