Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২

দিনের টুকিটাকি : ‌৫ এপ্রিল, ২০২২

বিক্ষোভ

দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে মঙ্গলবার সন্ধেয় উত্তর ২৪ পরগনার হাবরাতে এসইউসিআই (কমিউনিস্ট) এর পক্ষ থেকে বিক্ষোভ, অবরোধ ‌করা হল। এদিন হাবরা বাজারে বিক্ষোভ প্রদর্শনের পরে স্টেশন রোডের মুখে অবরোধ এবং এলপিজি গ্যাস সিলিন্ডারের প্রতিরূপ পোড়নো হয়। এই আন্দোলনে দলের নেতা, কর্মীদের পাশাপাশি জনগণের ব্যাপক সমর্থন লক্ষ্য করা গেছে।

বোমাবাজি

তৃণমূল ওয়ার্ড সম্পাদকের বাড়ির সামনে বোমাবাজির ঘটনায় চাঞ্চল্য ছড়ালো উত্তর ব্যারাকপুর পুরসভার ইছাপুর রামনগর এলাকায়। জানা গেছে, উত্তর ব্যারাকপুর পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল ওয়ার্ড সম্পাদক চন্দন মিত্রের বাড়ির সামনে সোমবার গভীর রাতে বোমা ছোড়া হয়। এলাকার একটি সিসি টিভির ফিটেজে দেখা যাচ্ছে, একটি বাইকে করে সেখানে আসে দুজন। তাদের একজন বাইক থেকে নেমে বোমা ছুড়ে দৌঁড়ে পালিয়ে যায় ওই দুষ্কৃতী। খবর পেয়ে ঘটনাস্থলে আসে নোয়াপাড়া থানা পুলিশ। 

উৎপাদন বন্ধ

কাজের পরিমান বাড়িয়ে দেওয়ায় উত্তর ২৪ পরগনার টিটাগড় কেলভিন জুটমিলের শ্রমিকরা উৎপাদন বন্ধ করে দিলেন। বাড়তি কাজের চাপ না কমানো পর্যন্ত তাঁরা কাজে যোগ দেবেন না বলে জানিয়ে দিয়েছেন। জানা গেছে, আগে ১০০ দন্ডি পাট উৎপাদন করতে হতো শ্রমিকদের। আজ থেকে তা ১২৮ দন্ডি হওয়ায় ক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা। মিল কর্তৃপক্ষ আগের মতো ১০০ দন্ডি উৎপাদন মাত্রা ধার্য না করলে কেউ মিলে কাজে যাবেন না বলে জানিয়ে দিলেন ক্ষুব্ধ শ্রমিকরা। তবে এর জন্য কাজ হারালেন ৪০০০ শ্রমিক। যদিও এ ব্যাপারে মুখ খুলতে নারাজ মিল কর্তৃপক্ষ।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন