Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৩ মার্চ, ২০২২

বাগদায় ৩ টি বেআইনী দোকান ভেঙে দিল প্রশাসন

 

The-administration-demolished-3-illegal-shops-in-Bagda

সমকালীন প্রতিবেদন : বেআইনিভাবে বাড়ির সামনে সরকারি জায়গা দখল করে দোকানঘর করায় সেই দোকান ভেঙে দিল প্রশাসন। হাইকোর্টের নির্দেশে এই অভিযান চালানো হয় উত্তর ২৪ পরগনার বাগদা থানার নলডুগারী বাজারে। উচ্ছেদকে কেন্দ্র করে যাতে কোনওরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে, তারজন্য এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিল। 


জানা গেছে, শ্যামলী বিশ্বাস নামে উত্তর ২৪ পরগনার বাগদা থানার নলডুগারী এলাকার এক বাসিন্দা ২০ বছর আগে আদালতে মামলা করেন। তাঁর অভিযোগ ছিল, তাঁর বাড়ির সামনে সরকারি জায়গা দখল করে বেআইনিভাবে কয়েকজন দোকানঘর তৈরি করেছে। এই মামলার প্রেক্ষিতে আদালত ওই দোকানগুলি ভেঙে দেওয়ার নির্দেশ দেয়।

আবেদনকারী শ্যামলী বিশ্বাসের ছেলে কার্তিক বিশ্বাস জানান, 'আদালতের আদেশের প্রেক্ষিতে বিপক্ষের দোকানদারেরা ওই আদেশের উপর স্টে অর্ডার নিয়ে আসে। এরপর আমার মা শ্যামলী বিশ্বাস কলকাতা উচ্চ আদালতের দ্বারস্থ হন। সম্প্রতি উচ্চ আদালত ওই দোকানগুলি ভেঙে দেওয়ার নির্দেশ দেয়।' ‌

উচ্চ আদালতের সেই নির্দেশের প্রেক্ষিতে বনগাঁর মহকুমা শাসকের নির্দেশে একজন ডেপুটি ম্যাজিস্ট্রেট নাজিম আলি মুফতির উপস্থিতিতে বুধবার সেই দোকানগুলি উচ্ছেদ করা হল। এলাকায় যাতে কোনওরকম আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয়, তারজন্য মহকুমা প্রশাসন থেকে ১০০ মিটার পর্যন্ত এলাকায় ১৪৪ ধারা জারি করে এই উচ্ছেদের কাজ করা হয়। 

এদিকে, এদিন যাদের দোকান ভেঙে দেওয়া হল, তাদের মধ্যে শ্যামলী পান্ডে নামে একজন জানিয়েছেন, ৮৫ বছর ধরে তাঁর শ্বশুরের আমল থেকে তারা এখানে দোকানদারি করে সংসার চালাচ্ছেন। এভাবে তাদের দোকান ভেঙে দেওয়ায় তারা সমস্যার মধ্যে পরে গেলেন। তাদের দাবি, সরকার যেন তাদের পুনর্বাসনের ব্যবস্থা করে।





 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন