Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২

PRESIDENT AWARD : রাষ্ট্রপতি পুরষ্কার পাচ্ছেন রেল সুরক্ষা বাহিনীর দুই কর্মী

 

Two-RPF-personnel-are-receiving-the-President-Award

শম্পা গুপ্ত : ‌নিজেদের জীবন বাজি রেখে কর্তব্যরত অবস্থায় দুই ব্যক্তির জীবন রক্ষা করেছিলেন রেল সুরক্ষা বাহিনীর ২ কর্মী। কাজের স্বীকৃতিস্বরূপ তাঁদেরকে রাষ্ট্রপতি পুরষ্কারে সম্মানিত করা হবে। এই খবরে খুশির হাওয়া দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক থেকে বিষয়টি আদ্রা ডিভিশনকে জানানো হয়। ভারতীয় রেলের যে ৭ জন এই সম্মান পাচ্ছেন, তাঁদের মধ্যে দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনের এই দুজন রয়েছেন।


রেল সূত্রে জানা গেছে, আদ্রা ডিভিশনের রেল সুরক্ষা বাহিনীর একজডন কনস্টেবল এবং একজন হেড কনস্টেবল নিজের জীবন বাজি রেখে দুই ব্যক্তিকে রেল স্টেশনে আত্মহত্যা করা থেকে রক্ষা করেন। আর এই সাহসিকতার পুরষ্কার পাচ্ছেন তাঁরা। রাষ্ট্রপতি স্বয়ং তাঁদেরকে এই পদক তুলে দেবেন। আর নগদ পুরষ্কার তুলে দেবেন দক্ষিণ-পূর্ব রেলের জেনারেল ম্যানেজার। 


সোমবার দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনের রেল সুরক্ষা বাহিনীর মন্ডল নিরাপত্তা কমিশনার দিব্যজ্যোতি চ্যাটার্জী জানান, আদ্রা ডিভিশনের এক কনস্টেবল বঙ্গু নরসিমহা রাও পাচ্ছেন জীবনরক্ষা পদক। সঙ্গে নগদ এক লক্ষ টাকা। তাঁর সঙ্গে এক হেড কনস্টেবল সঞ্জিতকুমার রাম পাচ্ছেন উত্তম জীবনরক্ষা পদক এবং সঙ্গে নগদ দেড় লক্ষ টাকা।


গত বছরের ২০ জুলাই বিষ্ণুপুর স্টেশনে কর্মরত ছিলেন রেল সুরক্ষা বাহিনীর হেড কনস্টেবল সঞ্জিত কুমার রাম। এই সময় পারিবারিক অশান্তির কারণে চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করতে যাওয়া এক ব্যক্তিকে রক্ষা করেন তিনি। অন্যদিকে, বাঁকুড়ায় কর্মরত রেল সুরক্ষা বাহিনীর কনস্টেবল বঙ্গু নরসিমহা রাও নিজের জীবন উপেক্ষা করে আত্মহত্যা করতে যাওয়া এক ব্যক্তির জীবন রক্ষা করেন।




‌  

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন