Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২

বনগাঁয় বাম–কং সমঝোতা ভেস্তে যাওয়ার মুখে

 ‌

The-Left-Cong-agreement-is-on-the-verge-of-collapse

সমকালীন প্রতিবেদন : বনগাঁ পুরসভা নির্বাচনে বাম এবং কংগ্রেসের মধ্যে আসন সমঝোতা ধাক্কা খেল। মঙ্গলবার বামেদের মনোনয়পত্র জমা দেওয়ার ঘটনায় এমনই সম্ভাবনা সামনে এসেছে। যদিও কংগ্রেস নেতৃত্ব এব্যাপারে এখনই কিছু মন্তব্য করতে চাইছে না। তারা আপাতত পুরনো অবস্থানেই রয়েছেন।


গত শনিবার বামেদের পক্ষ থেকে বনগাঁয় সাংবাদিক বৈঠক করে ১৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। সেইসময় তারা কংগ্রেসকে ৭ টি আসন ছেড়ে এই তালিকা প্রকাশ করলেন বলে জানান। কংগ্রেসের সঙ্গে আসন সংঝোতায় এমনই সিদ্ধান্ত হয়েছিল বলে দাবি। যদিও পরদিন পাল্টা সাংবাদিক বৈঠক করে বনগাঁ শহর কংগ্রেস ৯ জনের প্রার্থী তালিকা প্রকাশ করে। তাঁদের দাবি, তাঁরা বামেদের কাছে ৯ টি আসন দাবি করেছিলেন। সেই অনুযায়ী তাঁরা প্রার্থী তালিকা প্রকাশ করলেন।


এদিকে, মঙ্গলবার বামপ্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। সেখানে দেখা যায়, বামেদের পক্ষে ১৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এব্যাপারে সিপিএমের বনগাঁ শহর লোকাল কমিটির সম্পাদক সুমিত কর জানান, 'আলোচনা অনুযায়ী কংগ্রেস তাদের কথা রাখে নি। তাই এখনও আলোচনার পথ খোলা রেখে কংগ্রেসের জন্য ৪, ৭ এবং ২১ নম্বর ওয়ার্ড তিনটি ছেড়ে আমরা মনোনয়ন দিলাম।' যদিও এব্যাপারে কংগ্রেস এখনও‌ পর্যন্ত পুরনো অবস্থানেই রয়েছে বলে বনগাঁ শহর কংগ্রেস সভাপতি সুনীল রায় জানান। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন