Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১১ ফেব্রুয়ারী, ২০২২

কলেজ চত্বরে অবস্থান অধ্যাপকদের

 

Demonstration-professors-on-the-college-campus

সমকালীন প্রতিবেদন : ‌এক মাস ধরে কলেজে আসছেন না অধ্যক্ষ। আর তাঁর দীর্ঘ অনুপস্থিতির কারণে অচলাবস্থার সৃষ্টি হয়েছে কলেজে। অধ্যক্ষকে দ্রুত কলেজে যোগদান করার দাবিতে কলেজ চত্বরেই অবস্থান শুরু করলেন কলেজের অধ্যাপক এবং শিক্ষাকর্মীরা। উত্তর ২৪ পরগনার গোপালনগরের নহাটা যোগেন্দ্রনাথ মন্ডল স্মৃতি মহাবিদ্যালয়ে। 


কলেজ সূত্রে জানা গেছে, ১০ জানুয়ারী কলেজ চলাকালীন নিজের ঘরেই কলেজের এক শিক্ষাকর্মীর হাতে আক্রান্ত হন এই কলেজের অধ্যক্ষ অর্ণব ঘোষ। এই ঘটনায় তিনি অসুস্থ হয়ে পরায় এরপর থেকে তিনি এক মাসের জন্য মেডিকেল লিভ নেন। গতকালই সেই ছুটির মেয়াদ শেষ হয়ে গেছে। আজ তাঁর কলেজে যোগদান করার কথা ছিল। কিন্তু তিনি যোগদান করেন নি। 


কলেজের অধ্যাপক এবং শিক্ষাকর্মীদের অভিযোগ, ছুটিতে থাকলেও মাঝেমধ্যে ফোনে অধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছিল। কিন্তু শেষ এক সপ্তাহ ধরে ফোনেও তাঁর সঙ্গে যোগাযোগ করে পাওয়া যাচ্ছে না। তাঁর দীর্ঘ অনুপস্থিতির কারণে কলেজে বিভিন্ন ধরণের প্রশাসনিক কাজ আটকে রয়েছে। ফলে কলেজে একপ্রকার অচলাবস্থার সৃষ্টি হয়েছে বলে দাবি কলেজের অধ্যাপক এবং শিক্ষাকর্মীদের।


জানা গেছে, এই কলেজে অধ্যক্ষের সঙ্গে শিক্ষাকর্মীর যে কান্ড ঘটেছে, তাতে অসম্মানিত অধ্যক্ষ। আর সেই কারণে তিনি অন্যত্র বদলির করেছেন। কিন্তু সেটি কার্যকরী হবার আগেই তিনি কলেজের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেওয়ায় সমস্যা তৈরি হয়েছে। 


তাঁকে দ্রুত কলেজে যোগদান করতে হবে, এই দাবিতে শুক্রবার কলেজ চত্বরে অবস্থান শুরু করেন অধ্যাপক এবং শিক্ষাকর্মীরা। অধ্যক্ষ কলেজে যোগদান না করা পর্যন্ত কলেজের অধ্যাপক এবং শিক্ষাকর্মীরা কলেজের পড়ুয়াদের পঠনপাঠনের ক্ষতি না করে এই অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন