Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২

সোনার বিস্কুট পাচার করতে গিয়ে বাগদায় ধৃত বালক

 

Boy-caught-in-Bagda-trying-to-smuggle-gold-biscuits

সমকালীন প্রতিবেদন : ‌সোনার বিস্কুট পাচার করার কাজে লাগানো হল এক বালককে। যদিও শেষ পর্যন্ত বিএসএফের হাতে ধরা পরে গেল সে। তার কাছ থেকে উদ্ধার হয়েছে কয়েক লক্ষ টাকার সোনার বিস্কুট। পাচারের কাজে একজন বালককে ব্যবহারের ঘটনায় আলোচনা শুরু হয়েছে।


জানা গেছে, উত্তর ২৪ পরগনার বাগদা থানার বাংলাদেশ সীমান্ত লাগোয়া গ্রাম হরিহরপুরের বাসিন্দা আসিফুল মন্ডল পেশায় কৃষক। যদিও তার বিরুদ্ধে এর আগে বিভিন্ন জিনিস পাচারের অভিযোগ রয়েছে। তার ১১ বছরের ছেলেকে সঙ্গে নিয়ে শুক্রবার কাঁটাতার পেরিয়ে জমি চাষ করতে যান তিনি। আর মাছ ধরার উদ্দেশ্যে ছেলেও বাবার সঙ্গে যায়। 


কিছুক্ষণ পর বাংলাদেশের এক অচেনা লোক ওই বালকের হাতে একটি ছোট ব্যাগ দিয়ে বলে, সেটি তার বাড়িতে নিয়ে যেতে। অন্য এক লোক এসে পরে সেটি নিয়ে যাবে জানায়। বাবাকে কিছু না বলে ওই বালক সেই ব্যাগ নিয়ে বাড়িতে আসার উদ্দেশ্যে মধুপুর সীমান্তের গেট পার হবার সময় সীমান্ত রক্ষী বাহিনীর ১৫৮ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা সন্দেহবশত তাকে আটক করেন। 


এরপর তার ব্যাগ পরীক্ষা করতেই তার থেকে বেরিয়ে আসে ১১ টি সোনার বিস্কুট। ওজন ১২৬৬ গ্রাম। আটক সোনার বিস্কুটের আনুমানিক মূল্য প্রায় ৬৬ লক্ষ টাকা। উদ্ধার হওয়া সোনার বিস্কুটগুলি পরে শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়।











কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন