Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 3 January 2022

বনগাঁয় শুরু হল পড়ুয়াদের টিকাকরণের কাজ

The-work-of-vaccinating-the-students-started-in-Bangaon

সমকালীন প্রতিবেদন : আজ, সোমবার থেকে রাজ্যে ১৫ থেকে ১৮ বছর বয়সী পড়ুয়াদের করোনার টিকাকরণের কাজ শুরু হল। রাজ্য স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে রাজ্যের সমস্ত জেলাতেই শুরু হয় এই টিকাকরণের কাজ। টিকা নিতে আসা পড়ুয়াদের কেউ কেউ প্রাথমিকভাবে একটু ঘাবড়ে গেলেও স্বাস্থ্যকর্মীদের ভরসায়, আদরে শেষ পর্যন্ত কোনও সমস্যা হয় নি।


বিশেষজ্ঞদের মতে, করোনার মারণ ক্ষমতার হাত থেকে রক্ষা পেতে অন্যতম হাতিয়ার টিকা নেওয়া। গোটা দেশ জুড়ে প্রথমে স্বাস্থ্যকর্মী, প্রশাসনের মতো প্রথমসারির করোনা যোদ্ধাদের টিকা দেওয়ার কাজ শুরু হয়। পরবর্তীতে ৬০ উর্দ্ধ বয়সীদের টিকা দেওয়া হয়। এরপর ধাপে ধাপে ১৮ বছরের উর্দ্ধে সমস্ত শ্রেণীর সাধারণ মানুষকে টিকা দেওয়ার কাজ শুরু হয়।


এবারে ১৫ থেকে ১৮ বছর বয়সী স্কুল পড়ুয়াদের টিকা দেওয়ার কাজ শুরু হল। এদিন উত্তর ২৪ পরগনার বনগাঁ হাইস্কুলে পড়ুয়াদের টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। সেখানে হাজির হন পুর প্রশাসক গোপাল শেঠ, পুরসভার স্বাস্থ্য উপদেষ্টা ডা: ‌মৃগাঙ্ক সাহা রায় সহ অন্যান্যরা। এব্যাপারে গোপাল শেঠ এবং ডা: ‌মৃগাঙ্ক সাহা রায় জানান, 'সরকারি নির্দেশ মেনে আজ থেকে ১৫ থেকে ১৮ বছর বয়সী পড়ুয়াদের টিকা দেওয়ার কাজ শুরু হল।'‌


টিকা নেওয়া ছাত্ররা জানায়, 'এতোদিন ভয়ে ভয়ে স্কুলে আসতাম। টিকা নিয়ে নিশ্চিন্ত লাগছে। এখন অনেকটাই নির্ভয়ে স্কুলে আসতে পারবো।' এদিন উত্তর ২৪ পরগনার বারাসত উচ্চ বালিকা বিদ্যাল‌য়েও পড়ুয়াদের টিকা দেওয়া হয়। টিকা নেওয়ার জন্য সকাল থেকেই তারা স্কুলে হাজির হয়ে যায়। পুরুলিয়া জেলাতেও একই চিত্র ধরা পরলো। টিকা নেওয়ার জন্য তাদের মধ্যে বেশ উৎসাহ লক্ষ্ করা যায়।





No comments:

Post a Comment