Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২

CENTRAL TEAM : সরকারি প্রকল্পের বাস্তবায়ন দেখে খুশি কেন্দ্রীয় দল

 ‌

The-central-party-is-happy

শম্পা গুপ্ত : এই রাজ্যের পুরুলিয়া জেলা প্রসাসনের সরকারি প্রকল্পের কাজ দেখে সন্তোষপ্রকাশ করল কেন্দ্রীয় প্রতিনিধি দল। প্রকল্প দেখার পাশাপাশি তাঁরা গ্রামবাসীদের সঙ্গে কথাও বলেন। এলাকা পরিদর্শন করে কেন্দ্রীয় দল তাঁদের মতামত প্রকাশ করে তাঁদের সন্তুষ্টির কথা জানিয়েছেন। কেন্দ্রীয় প্রতিনিধি দলের এক সদস্য বলেন, প্রাথমিকভাবে কাজ দেখে তাদের ভালো লাগলেও কিছু ক্ষেত্রে ত্রুটি নজরে এসেছে। সেগুলি তাঁরা জেলা প্রশাসনকে জানাবেন। 


সরকারি প্রকল্পের কাজ দেখতে গত দুদিন ধরে পুরুলিয়া জেলার বিভিন্ন এলাকা ঘুরছেন কেন্দ্রীয় প্রতিনিধিদলের সদস্যরা। এই প্রকল্পের মধ্যে রয়েছে– মাটির সৃষ্টি, একশো দিনের কাজ এবং আবাস যোজনা। মঙ্গলবার তাঁরা পুরুলিয়া জেলার পুঞ্চা ব্লকে মাটির সৃষ্টি প্রকল্পের অর্ন্তগত প্রজাপতি বাগান এবং জীব-বৈচিত্র্য উদ্যান ঘুরে দেখে জেলা প্রশাসনের‌ প্রশংসা করেন। 


পুরুলিয়ার পুঞ্চা ব্লকের লাখরা গ্রাম পঞ্চায়েতের বদড়া এলাকায় একশো দিনের কাজের প্রকল্পের মাধ্যমে মাটির সৃষ্টি প্রকল্পে যে সমস্ত কাজ হয়েছে, তা দেখেও খুশি কেন্দ্রীয় দল। গোটা এলাকা দেখার পাশাপাশি সেখানকার মানুষদের সঙ্গে কথা বলেন। আবাস যোজনা প্রকল্পের মাধ্যমে তৈরী বাড়ির বিষ‌য়ে গ্রামের মানুষের প্রতিক্রিয়া নেন কেন্দ্রীয় দলের প্রতিনিধিরা। 


দুদিনে কেন্দ্রীয় প্রতিনিধিরা পুঞ্চার পানিপাথর নপাড়া পঞ্চায়েত এলাকা, জয়পুর ব্লকের মহাত্মা গান্ধী গ্রামীণ কর্মসংস্থান কর্মসূচি এবং আবাস যোজনার কাজও ঘুরে দেখেন। আবাস যোজনায় গ্রামের মানুষ সঠিকভাবে টাকা পেয়েছেন কিনা, কাজ ঠিক করে হচ্ছে কি না, সেই বিষয়ে খোঁজ নেন। এর পাশাপাশি, একশো দিনের কাজে গ্রামের মানুষেরা কেমনভাবে টাকা পাচ্ছেন, কাজ ঠিকমত হচ্ছে কিনা সে বিষয়টিও খতিয়ে দেখেন।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন