Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 4 January 2022

পুরসভা কথা রাখে নি, গাড়ি আটকে বিক্ষোভ বাসিন্দাদের

 

Residents-protesting-the-car-stuck

সৌদীপ ভট্টাচার্য : ‌‌পুরসভার ভ্যাট অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল স্থানীয় বাসিন্দাদের। কিন্তু নির্দিষ্ট সময়সীমা পার হয়ে গেলেও পুরসভা প্রতিশ্রুতি পালন করে নি। ভ্যাটের দুর্গন্ধে অতিষ্ট এলাকার মানুষ প্রতিবাদে নোংরা ফেলার গাড়ি আটকে বিক্ষোভ দেখান। উত্তর ২৪ পরগনার বারাসত পুরসভার কদম্বগাছি এলাকার ঘটনা।


বারাসত পুরসভার বিভিন্ন এলাকার নোংরা, আবর্জনা ফেলার ভ্যাট রয়েছে কদম্বাগাছি এলাকায়। জনবসতিপূর্ণ ওই এলাকায় ভ্যাট থাকায় দুর্গন্ধে বসবাস করতে পারছেন না এলাকার মানুষ। প্রায় দেড় দুই বছর ধরে  এই বিষয় নিয়ে এলাকার মানুষদের সঙ্গে পুরসভার বিবাদ চলছে। বিষয়টি নিয়ে এলাকার মানুষের সঙ্গে একাধিকবার বৈঠকও করে পুরসভা। কিন্তু সমাধান সূত্র না মেলায় জেলাশাসকের দপ্তরেও বৈঠক হয়।


সেই প্রশাসনিক বৈঠকে তিন মাসের জন্য সময় চেয়ে নিয়েছিল পুরসভা। তারমধ্যে কদম্বগাছির ওই ভ্যাট অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছিল পুরসভা। এলাকার মানুষের অভিযোগ, সেই সময়সীমা পেরিয়ে গেলেও বারাসত পুরসভা এব্যাপারে কোনও পদক্ষেপ করে নি। আগের জায়গাতেই নোংরা ফেলার কাজ চলছে। তারই প্রতিবাদে মঙ্গলবার ক্ষুব্ধ এলাকার মানুষ পুরসভার নোংরা ফেলার গাড়ি আটকে বিক্ষোভ দেখান। 




No comments:

Post a Comment