Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২

দিনের টুকিটাকি : ‌১৭ জানুয়ারী, ২০২২

জঙ্গলমহল উৎসব

করোনা বিধি মেনে শুরু হল জঙ্গলমহল উৎসব। পুরুলিয়ার বলরামপুরের কলেজ গ্রাউণ্ড ময়দানে এই উৎসবের আয়োজন করা হয়েছে। সোমবার বিকেলে এই উৎসবের সূচনা করলেন রাজ্যের পশ্চিমাঞ্চন উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী সন্ধ্যারানী টুডু। উপস্থিত ছিলেন প্রাক্তন মন্ত্রী শান্তিরাম মাহাতো, বিধায়ক সুশান্ত মাহাতো, রাজীব লোচন সোরেন, জেলা শাসক রাহুল মজুমদার, জেলা পরিষদের মেন্টর অঘোর হেমব্রম, কর্মাধ্যক্ষ গুরুপদ টুডু এবং হলধর মাহাতো সহ অন্যান্য বিশিষ্টজনেরা। ৮ বছরে পা দিল এই উৎসব। দুদিন ব্যাপী জঙ্গলমহলের কৃষ্টি ও সংস্কৃতি এই উৎসবে তুলে ধরা হয়েছে। দুদিনের এই উৎসবে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে আদিবাসী নৃত্যগীতিকে। জঙ্গলমহলের উন্নয়নে রাজ্য সরকারের ভূমিকার কথা অনুষ্ঠান মঞ্চ থেকে তুলে ধরেন অতিথিরা। মন্ত্রী সন্ধ্যারানী টুডু বলেন, জঙ্গলমহল উৎসব মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর প্রাণের উৎসব। করোনা পরিস্থিতির কারণে এবছর বাছাই কিছু লোক নিয়ে এই উৎসবের আয়োজন করা হচ্ছে। মানা হচ্ছে যাবতীয় করোনা বিধি।



বাসস্ট্যান্ডে দেহ

বাসস্ট্যান্ডের ওয়েটিং রুম থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হল। সোমবার সকালে পুরুলিয়া শহরের বাসস্ট্যান্ডের ওয়েটিং রুমের ভিতরে ওই ব্যক্তি উপুড় হয়ে পড়ে থাকতে দেখেন স্থানীয় মানুষ। ওই ব্যক্তির হাত-পা একবারে সাদা হয়ে গিয়েছে। স্থানীয়রাই পুলিশকে খবর দিলে সদর থানার পুলিশ ঘটনাস্থলে এসে ওই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পুলিশ সূত্রে জানা গেছে, বছর ৫০ বয়সের ওই ব্যক্তির নাম কমল সিং। এলাকার একটি ফুলের দোকানের কর্মী ছিলেন তিনি। সারাদিন কাজ করে রাতে বাসস্ট্যান্ডের ওয়েটিং রুমে থাকতেন তিনি। প্রাথমিকভাবে স্থানীয়দের ধারনা, প্রচন্ড ঠান্ডায় ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। 


করোনা সচেতনতা

করোনা সংক্রমণ রুখতে উত্তর ২৪ পরগনার নববারাকপুর পুরসভার উদ্যোগে মাস্ক এবং স্যানিটাইজ বিলি করা হল। পাশাপাশি পথচলতি সাধারণ মানুষ এবং বাজারের ব্যবসায়ীদের করোনার বিষয়ে সচেতন করা হল। করোনার গ্রাফ উর্ধ্বমুখী হওয়ায় উদ্বেগ বাড়ছে। ইতিমধ্যেই রাজ্য সরকার মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করেছে। পুরসভা এলাকায় সপ্তাহে তিন দিন বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এখনও মাস্কবিহীন অবস্থায় বহু মানুষ রাস্তায় বের হচ্ছেন। মূলত তাদের জন্যই পুরসভার প্রশাসক, প্রশাসক মন্ডলীর সদস্য এবং পুর কর্মচারীরা রাস্তায় নামেন। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন