Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 5 December 2021

Weather : মঙ্গলে আকাশ পরিষ্কার, পূর্বাভাস হাওয়া অফিসের

The-sky-is-clear-on-Tuesday

সমকালীন প্রতিবেদন : ক্রমশ শক্তি হারাচ্ছে ঘূর্ণিঝড় জাওয়াদ। অতি গভীর নিম্মচাপ থেকে গভীর নিম্নচাপ এবং তারপর সুস্পষ্ট নিম্নচাপে পরিনত হবে জাওয়াদ। এর ফলে সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে ভারি বৃষ্টি হবে। আর মঙ্গলবার থেকে আবহাওয়ার পরিবর্তন হয়ে আকাশ পরিষ্কার হবে। রবিবার আলিপুর আবহাওয়া দপ্তর থেকে এমনই‌ পূর্বাভাস দেওয়া হয়েছে।


আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, জাওয়াদের বর্তমান অবস্থান উত্তর–পশ্চিম বঙ্গোপসাগরের উপর। এই মুহূর্তে তার অবস্থান পুরী থেকে ৫০ কিলোমিটার দূরে। জাওয়াদ একটু একটু করে উত্তর– উত্তর পূর্ব দিকে অগ্রসর হবে। যত সময় এগোবে ততই জাওয়াদ তার শক্তি ক্ষয় করে ঘূর্ণিঝড় থেকে গভীর নিম্নচাপে পরিনত হবে। এরপরের ওড়িষা উপকূল ধরে আরও উত্তর– উত্তর পূর্ব দিক ধরে পশ্চিমবঙ্গের দিকে এগোতে থাকবে। তখন আরও শক্তি ক্ষয় করে রবিবার মধ্যরাতে গভীর নিম্নচাপ থেকে সুস্পষ্ট নিম্নচাপে পরিনত হবে জাওয়াদ।


এর প্রভাবে ৬ ডিসেম্বর, সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় ভারি থেকে অতি ভারি বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলির দু এক জায়গায় বিশেষ করে বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে হালকা থেকে ভারি বৃষ্টিপাত হবে। ৭ ডিসেম্বর, মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের আবহাওয়ার পরিবর্তন হবে। মেঘলা আকাশ কেটে গিয়ে সূর্যের দেখা মিলবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।  





No comments:

Post a Comment