Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 7 December 2021

গোপালনগরে জঙ্গলে লুকিয়ে লাগানো গাঁজা গাছ কেটে দিল পুলিশ

 

Police-cut-down-the-cannabis-plant

সমকালীন প্রতিবেদন : লুকিয়ে জঙ্গলের ভেতরে বিঘার পর বিঘা জমিতে গাঁজা গাছ লাগানো হয়েছিল। গোপন সূত্রে সেই খবর পেয়ে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ‌সেই গাছ কেটে দিল পুলিশ। মঙ্গলবার দুপুরে এই অভিযানে কয়েক লক্ষ টাকার গাঁজা গাছ কেটে দিল উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার পুলিশ।  


পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, গোপালনগর থানার মোল্লাহাটি মেদেরহাট এবং অম্বরপুর এলাকায় লোকচক্ষুর আড়ালে জঙ্গলের ভেতরে লুকিয়ে গাঁজা গাছ লাগানো হয়েছিল। বিঘার পর বিঘা জমিতে লাগানো হয়েছিল এই গাছ। এইভাবে এই গাছ লাগানো আইনের চোখে অপরাধ। এই গাছই পরে মাদক হিসেবে মোটা টাকায় বিক্রি করা হতো। প্রাথমিকভাবে পুলিশের ধারনা, এই কাজ মাদক কারবারিদের।


এদিন গোপন সূত্রে এই খবর পেয়ে বনগাঁর বিডিও অর্ঘ দত্ত, পুলিশের সার্কেল ইন্সপেক্টর (‌গাইঘাটা)‌ প্রদীপ কুন্ডুর উপস্থিতিতে পুলিশ বাহিনী, র‌্যাফ নিয়ে এই দুই গ্রামে হানা দেন গোপালনগর থানার ওসি চিন্তামনি নষ্কর। এরপর একে একে ওই এলাকার সমস্ত গাঁজা গাছ কেটে নষ্ট করে দেওয়া হয়। স্থানীয়রা জানিয়েছেন, দীর্ঘ দিন ধরে এই এলাকায় গাঁজা গাছের চাষ হয়ে আসছে। 


তবে কারা এই গাঁজা চাষের সঙ্গে যুক্ত, তা এখনও জানতে পারে নি পুলিশ। তবে পুলিশের ধারনা, এই কাজ মাদক কারবারিদের। এই কাজের সঙ্গে কারা যুক্ত, তা জানার চেষ্টা করছে পুলিশ। কারবারিদের নাম জানা গেলেই তাদের বিরুদ্ধে পুলিশ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে।





No comments:

Post a Comment