Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 11 December 2021

হাবড়ায় নির্মিয়মান সুপার মার্কেট পরিদর্শনে বনমন্ত্রী

 

Minister-of-Forests-visiting-the-supermarket

সমকালীন প্রতিবেদন : ‌উত্তর ২৪ পরগনার হাবড়ায় চালু হতে চলেছে বৃহত্তর সুতিবস্ত্রের হাট। এরজন্য আলাদা  মার্কেটও তৈরি হচ্ছে। মার্কেট তৈরি হলে স্থানীয় ব্যবসায়ীরা সেই মার্কেটে স্থান পাবেন। মার্কেটে অগ্নিনির্বাপণ ব্যবস্থাও থাকবে। শনিবার দুপুরে সেই মার্কেট পরিদর্শনে এলেন হাবড়ার বিধায়ক তথা রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। 

উত্তর ২৪ পরগনা জেলার হাবরা জয়গাছি এলাকায় স্থানীয় সুতি বস্ত্র ব্যবসায়ীদের সুবিধার্থে তৈরি হচ্ছে সুপার মার্কেটে। নতুন এই মার্কেট তৈরি করতে খরচ হচ্ছে ২৭ কোটি টাকা। শনিবার নির্মিয়মান সেই মার্কেট পরিদর্শনে আসেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এদিন গোটা এলাকা পরিদর্শন করার পর মন্ত্রী জানান, 'এক বছরের মধ্যেই এই মার্কেট তৈরি‌র কাজ শেষ হবে। যে সমস্ত ব্যবসায়ীরা দীর্ঘদিন এখানে বস্ত্র বিক্রি করেন, সমস্ত ব্যবসায়ীই এখানে তাঁদের নিজেদের জন্য দোকান ঘর পাবেন। এব্যাপারে কারোর চিন্তার করার কোনও কারণ নেই। অত্যাধুনিকভাবে তৈরি হতে চলেছে এই মার্কেট।' 


‌জানা গেছে, ২৭ কোটি টাকা ব্যয়ে ছয়তলা এই বস্ত্র হাট তৈরি হচ্ছে। এছাড়া বিধায়ক তহবিল থেকে একটি অ্যাম্বুলেন্স প্রদান করা হবে। মার্কেটের প্রত্যেক ফ্লোরে পুরসভা এবং দমকল বিভাগের ঘর থাকবে। অত্যাধুনিক শৌচাগারের ব্যবস্থা করা হবে বলে জানান মন্ত্রী। অত্যাধুনিকেই মার্কেটে থাকবে লিফটের ব্যবস্থাও। এছাড়া, এই মার্কেটে গেস্ট রুমও থাকবে। আপাতত ব্যবসায়ীদের অস্থায়ী ব্যবস্থা তৈরি করে দেওয়া হয়েছে। সেখানেই তাঁরা ব্যবসার কাজ চালিয়ে যাচ্ছেন।




No comments:

Post a Comment