Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 31 December 2021

কাজে ফেরানোর দাবিতে হাসপাতালের সামনে বিক্ষোভ

 ‌

Demonstration-in-front-of-the-hospital

সমকালীন প্রতিবেদন : ‌করোনা হাসপাতাল ফের সাধারণ হাসপাতালের ভূমিকায় ফিরে আসায় কাজ গেছে উত্তর ২৪ পরগনার অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালের ৪৩ জন অস্থায়ী কর্মীর। তাঁদেরকে কাজে ফিরিয়ে নেবার দাবিতে ওই অস্থায়ী কর্মীরা শুক্রবার হাসপাতালের গেটের সামনে বিক্ষোভ দেখালেন। হঠাৎ করে কর্মহীন হয়ে পরায় সমস্যায় পরেছেন এই কর্মীরা। তাঁদের পরিবারের কথা ভেবে বিষয়টি মানবিক দিক থেকে দেখার আবেদন জানিয়েছেন তাঁরা।


করোনার দ্বিতীয় ঢেউ শুরু হবার পর পরিস্থিতি সামাল দিতে উত্তর ২৪ পরগনার অশোকনগর অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালটিকে করোনা হাসপাতালে পরিনত করা হয়। সেই সময় হাসপাতালে ৪৩ জন অস্থায়ী কর্মী নিয়োগ করা হয়। সেই সময় তাঁদেরকে মাসে ১০ হাজার টাকা বেতন দেওয়ার চুক্তিতে অস্থায়ীভাবে নিয়োগ করা হয়। করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে যাবার পর সম্প্রতি ওই হাসপাতালটি ফের সাধারণ হাসপাতালে পরিনত করা হয়। আর সেইসময়েই এই অস্থায়ী কর্মীদের আর কাজে না আসতে বলে দেওয়া হয়।


হঠাৎ করে বেকার হয়ে পরায় সমস্যার মধ্যে পরে যান এই কর্মীরা। তাঁদের বক্তব্য, করোনা পরিস্থিতিতে তাঁরা নিজেদের জীবন বিপন্ন করে করোনা হাসপাতালে কাজ করেছেন। এখন হঠাৎ করে তাঁদের কাজ থেকে ছাড়িয়ে দেওয়ায় তাঁদের সংসারে প্রভাব পরছে। তাঁদের আবেদন, হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি যেন মানবিকভাবে দেখে। এব্যাপারে হাসপাতালের রোগী কল্যান সমিতি সভাপতি ধীমান রায় জানান, 'মানবিকতার প্রশ্নে ওই কর্মীদের বিষয়টি নিয়ে আমি মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবো।'‌




No comments:

Post a Comment