Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 19 December 2021

‌দিনের টুকিটাকি : ‌১৯ ডিসেম্বর, ২০২১

ফুটবল প্রতিযোগিতা 

হাবড়া সেন্ট্রাল স্পোর্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে রবিবার হাবড়ায় ৮ দলীয় ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। বল ছুঁড়ে এই প্রতিযোগিতার উদ্বোধন করলেন হাবড়ার বিধায়ক তথা রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। হাবড়া এলাকার ৩ প্রয়াত তৃণমূল নেতা বিমান দত্ত, তপন সেনগুপ্ত এবং সঞ্জিব দত্তর নামে তিনটি ট্রফি এই প্রতিযোগিতায় সফলদের প্রদান করা হয়। প্রতিযোগিতার উদ্বোধন করে জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ১ জানুয়ারি হাবড়ায় ফুটবল দিবস পালন করা হবে। পুর এলাকার যেসব ক্লাব আছে, তাদের খেলা সংক্রান্ত যেকোনও সহযোগিতা প্রয়োজন হলে হাবড়া পুরসভা সেই সহযোগিতা করবে। খেলাধুলার ব্যাপারে কোনও কার্পণ্য করা হবে না। হাবড়া এবং মছলন্দপুরে দুটি ফুটবল কোচিং ক্যাম্প চলছে। সেই দুটি ক্যাম্পকে রাজ্য সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। 


নতুন রাস্তা

রবিবার পুরুলিয়ার নিতুরিয়ার সালতোড় গ্রামে নতুন রাস্তা তৈরির সূচনা হল। এদিন নারকেল ভেঙে কাজের সূচনা করলেন নিতুরিয়া পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি শান্তিভূষন প্রসাদ যাদব। উপস্থিত ছিলেন সালতোড় পঞ্চায়েত প্রধান সুমিতসাগর প্রসাদ যাদব, তেজনারায়ন রাম, তাপস বাউরি সহ অন্যান্যরা। ৭ দিনের মধ্যে রাস্তা তৈরির কাজ চালু করা হবে। এব্যাপারে শান্তিভূষন প্রসাদ জানান, আদিবাসী অধ্যুষিত গ্রাম পুরনো সালতোড়ের গ্রামবাসীদের দীর্ঘদিনের চাহিদা ছিল রাস্তার। তাই এমজিএনআরজিএস এর  তহবিল থেকে সাড়ে তিন লক্ষ টাকা করে তিনটি রাস্তার জন্য মোট সাড়ে দশ লক্ষ টাকা ব্যয়ে নতুন রাস্তা তৈরি করা হচ্ছে। 


বিজেপির বিক্ষোভ

কলকাতার পুর নির্বাচনে সন্ত্রাস, বিজেপি নেত্রীদের শ্লীলতাহানী, বিজেপি এজেন্টের বসতে না দেওয়া সহ একাধিক অভিযোগ এনে, তার প্রতিবাদে রাজ্যের বিভিন্ন এলাকার পাশাপাশি বনগাঁর বাটা মোড়ে বিক্ষোভ, অবরোধ করলেন বনগাঁ বিজেপি সাংগঠনিক জেলার নেতা, কর্মীরা। এদিনের অবরোধ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি মনস্পতি দেব। এদিন তিনি অভিযোগ করেন, শীত, গ্রীষ্ম, বর্ষা তৃণমূলের রিগিংই ভরসা। কলকাতা কর্পোরেশনের ভোটে তৃণমূল যেভাবে রিগিং করেছে, মহিলাদের উপর অত্যাচার করেছে, সাধারণ মানুষকে ভোট দিতে দেয় নি, বুথ জ্যাম করে রেখেছে, প্রার্থীদের উপর হামলা চালানো হয়েছে, সিসি ক্যামেরা অকেজো করে রাখা হয়েছে, ভোটের নামে প্রহসন হয়েছে, সে ব্যাপারে মানুষকে জানাতে রাস্তায় নামা। এদিন সংগঠনের পক্ষ থেকে বনগাঁর বাটা মোড় বেশ কিছুক্ষণ অবরোধ করে রাখেন বিজেপি নেতা, কর্মীরা।‌ হাবড়াতেও এই কর্মসূচি পালিত হয়। 



No comments:

Post a Comment