Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 9 November 2021

দিনের টুকিটাকি : ‌৯ নভেম্বর, ২০২১

কর্পোরেশন নির্বাচন

কলকাতা এবং হাওড়া কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত করার বিষয়ে সবুজ সংকেত দিল রাজ্য নির্বাচন কমিশন। মঙ্গলবার কমিশনের পক্ষ থেকে রাজ্য সরকারকে সম্মতিসূচক বার্তা দেওয়া হয়। রাজ্য সরকারের পক্ষ থেকে আগামী ১৯ ডিসেম্বর কলকাতা কর্পোরেশনের ১৪৪ টি ওয়ার্ড এবং হাওড়া কর্পোরেশনের ৫০ টি ওয়ার্ডে এই নির্বাচন অনুষ্ঠিত করার জন্য রাজ্য নির্বাচন কমিশনের কাছে আবেদন জানানো হয়। ২২ ডিসেম্বর ফল প্রকাশ হবে। উল্লেখ্য, মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ার পর দেড় বছর কেটে গেছে এই দুই কর্পোরেশনে। প্রশাসক বসিয়ে কাজ চালানো হচ্ছিল। কাউন্সিলরদের ওয়ার্ড কো–অর্ডিনেটর হিসেবে রাখা হয়েছিল। এদিকে, হাওড়া কর্পোরেশন থেকে আলাদা করা হল বালি পুরসভাকে। রাজ্যের বাকি ১১৬ টি পুরসভার নির্বাচন নিয়ে হাইকোর্টে মামলা চলছে। আগামী সপ্তাহে তার শুনানী রয়েছে।


গুটখা আটক

৭ নভেম্বর থেকে রাজ্য সরকার এক বছরের জন্য গুটখা বিক্রি নিষিদ্ধ ঘোষনা করেছে। এব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে প্রচারও চালানো হচ্ছে। তারই মধ্যে নিষিদ্ধ গুটখা ভর্তি পিকআপ ভ্যান আটক করল পুলিশ। সোমবার গভীর রাতে পুরুলিয়ার ঝালদা থানার বীরসা মোড়ে পুলিশের নাকা চেকিং চলছিল। এইসময় ঝাড়খণ্ডের দিক থেকে ওই পিক আপ ভ্যানটি আসছিল। সন্দেহ হওয়ায় পিক আপ ভ্যানটিকে দাড় করায় পুলিশ। ভ্যানের চালককে জিজ্ঞাসাবাদ করায় তার কথায় অসঙ্গতি ধরা পরে। আর তখনই পুলিশ গাড়ির মাল খুলে দেখে। সেখানে দেখা যায়, ওই গাড়ির ভেতরে বস্তা বোঝাই নিষিদ্ধ গুটখা রয়েছে| এই ঘটনায় পিক আপ ভ্যানের চালক কৈলাশ কালিন্দীকে গ্রেপ্তার করে পুলিশ।  

আদিবাসী নাবালিকা

এক আদিবাসী নাবালিকাকে গণধর্ষণের অভিযোগ উঠলো বীরভূমের শান্তিনিকেতন থানার তমসলডাঙ্গায়। অভিযোগ, রবিবার রাতে ওই নাবালিকাকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করা হয়। শান্তিনিকেতন থানার দ্বারস্থ হয়েছে ওই নির্যাতিতা আদিবাসী নাবালিকার পরিবার। শান্তিনিকেতন থানার পুলিশের পক্ষ থেকে ওই নাবালিকাকে বোলপুর মহকুমা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। নাবালিকার পরিবারের দাবি, রবিবার রাতে নাবালিকাকে ৩ জন দুষ্কৃতী তুলে নিয়ে যায় এবং নাবালিকার সঙ্গে অভব্য আচরন করে। পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে শান্তিনিকেতন থানার পুলিশ।



No comments:

Post a Comment