Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 16 November 2021

আগামী বছর পরবর্তি টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়াতে

 ‌

The-next-T-20-World-Cup-is-in-Australia

দেবাশীষ গোস্বামী : ‌পরবর্তি টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের আসর বসবে ২০২২ সালে অস্ট্রেলিয়াতে। সাধারণত টি-টোয়েন্টি বিশ্বকাপ দু'বছর অন্তর হয়। কিন্তু ২০২০ সালে করোনার কারণে ভারতের বিশ্বকাপ খেলাটি ২০২১ ওমান ও সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত হয়। সেই জন্য নিয়ম অনুযায়ী, ২০২২ সালে পরবর্তি টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে এবং সেটি অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। আগামী বছর ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত এই বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। 


ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (‌ICC)‌ জানিয়েছে, আগামী বছর অস্ট্রেলিয়ার ৭ টি শহরে এই খেলাগুলি অনুষ্ঠিত হবে। এই শহরগুলি হল– ব্রিসবেন, গিলং, হোবার্ট, পার্থ, সিডনি, অ্যাডিলেড এবং মেলবোর্ন। এরমধ্যে মেলবোর্নে ১৩ নভেম্বর ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হবে। ২০২২ এর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলাটি এই বছরের মতো এক‌ই ফরম্যাটে খেলা হবে। আইসিসি রাঙ্কিং এর প্রথম ৮ টি দল সরাসরি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার যোগ্যতা অর্জন করেছে। 


যে আটটি দল সরাসরি অংশগ্রহনের সুযোগ পেয়েছে, তারা হল–  অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্তান, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা। এবছরের অংশগ্রহণকারী বাকি চারটি দল অর্থাৎ ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নামিবিয়া এবং স্কটল্যান্ড সহ আরও চারটি দলকে আগামী বছর যোগ্যতা অর্জনের জন্য খেলতে হবে। যোগ্যতা অর্জনের খেলাগুলি হবে ওমান এবং জিম্বাবুয়েতে।




No comments:

Post a Comment