Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 6 November 2021

উদ্ধার হওয়া শব্দবাজি নিষ্ক্রিয় করল পুলিশ

 

সমকালীন প্রতিবেদন : হাইকোর্টের নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে রাজ্যের বিভিন্ন প্রান্তে দেদার বিক্রি হচ্ছে নিষিদ্ধ শব্দবাজি। তবে উত্তর ২৪ পরগনার হাবড়া থানা এলাকায় দফায় দফায় শব্দবাজি আটক করা হয়েছে। উদ্ধার হওয়া সেই নিষিদ্ধ শব্দবাজিগুলি নিষ্ক্রিয় করল হাবরা থানার পুলিশ। 

দুর্গাপুজোর আগে থেকেই শব্দবাজির উপর রয়েছে নিষেধাজ্ঞা। এই নিষেধাজ্ঞা অমান্য করে একাধিক বাজি বিক্রেতা দোকানে মজুদ করে রেখেছে শব্দ বাজি। পুলিশের একের পর এক হানায় বিভিন্ন দোকান থেকে উদ্ধার হচ্ছে প্রচুর পরিমাণে শব্দবাজি। হাবরা থানার পুলিশের তৎপরতায় শহরের বিভিন্ন দোকান, গুদামে  তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে প্রায় ৩৫ কেজি শব্দবাজি। পুলিশ জানিয়েছে, এখনও পর্যন্ত প্রায় ২ কুইন্টাল শব্দবাজি উদ্ধার করা সম্ভব হয়েছে। 


কিছুদিন আগেই উদ্ধার হওয়া বেশকিছু শব্দবাজি হাবরা পুরসভার ধাপার মাঠে নিষ্ক্রিয় করা হয়েছিল। তার পরেও বেশ কয়েকটি দোকান থেকে উদ্ধার হয়েছে বাজি। সেই বাজিগুলিকেই আজ হাবরা পুরসভার বানীপুর ধাপার মাঠে নিষ্ক্রিয় করা হয়। পুলিশের পক্ষ থেকে জানানো হ‌য়েছে, বাজির উপর নিষেধাজ্ঞা জারি রয়েছে। তারপরেও যদি কোনও বিক্রেতা শব্দবাজি মজুদ করে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।




No comments:

Post a Comment