Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 5 November 2021

দিনের টুকিটাকি : ‌৫ নভেম্বর, ২০২১

 পড়ুয়াদের পুরষ্কার

আজ শুক্রবার পুরুলিয়ার কাশীপুর থানার উদ্যোগে থানা এলাকার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত ছাত্রছাত্রীদের পুরষ্কৃত করা হলো। পাশাপাশি, কালীপুজো উপলক্ষে দুঃস্থ মানুষদের শাড়ি ও কম্বল বিতরণ করা হলো। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাশীপুর বিধানসভার প্রাক্তন বিধায়ক স্বপন কুমার বেলথরিয়া, পুরুলিয়া জেলা পরিষদের জনস্বাস্থ্য ও পরিবেশ কর্মাধ্যক্ষ সৌমেন বেলথরিয়া, কাশীপুর পঞ্চায়েত সমিতির সভাপতি সুপ্রিয়া বেলথরিয়া, কাশীপুর থানার ওসি সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সর্বস্তরের মানুষ।


সাত সকালে  খুন

সাত সকালে খুনের ঘটনা ঘটলো পুরুলিয়ার মফস্বল থানার বেলমা গ্রাম পঞ্চায়েতের রঘুডি গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃত ব্যক্তির নাম সহদেব বাস্কে (৫৭)। পরিবার সূত্রে জানা গেছে,  রাতে জঙ্গল পাহারা দিতে গিয়েছিলেন সহদেববাবু। সকাল সাড়ে নটা নাগাদ তিনি যখন বাড়ি ফিরছিলেন, সেই সময় বেলমা গ্রামের এক ব্যক্তি রাস্তার উপর তাঁকে ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। মুখে, গলায় এবং বুকে আঘাত করে। খবর পেয়ে বাড়ির লোকেরা তাঁকে  উদ্ধার করে পুরুলিয়া মেডিকেল কলেজে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষনা করেন। পুরুলিয়া মফস্বল থানায় অভিযোগ দায়ের হয়েছে। পুরনো শত্রুতার জেরে এই খুন বলে প্রাথমিকভাবে পুলিশের অনুমান।


দরিদ্রদের পাশে

কালীপুজো উপলক্ষে শুক্রবার শতাধিক মানুষকে বস্ত্র দান করলেন উত্তর ২৪ পরগনার দত্তপুকুর কালাচাঁদ পাড়ায় গোপাল ভট্টাচার্য। করোনা বিধি মেনে এদিন উপস্থিত প্রত্যেকের হাতে কালীপুজোর ভোগও তুলে দেওয়া হয় ভট্টাচার্য পরিবারের পক্ষ থেকে। উপস্থিত ছিলেন  ডাঃ স্বপন রায়, ডাঃ বিবর্তন সাহা, সাংবাদিক অভ্রনীল মুখার্জী, কমলেন্দু ভদ্র, সমাজসেবী সুমিত্রা রায় সহ বিশিষ্টজনেরা। এই উদ্যোগকে স্বাগত জানিয়ে উপস্থিত বিশিষ্টজনেরা জানান, কালিপুজোর সময় ভট্টাচার্য পরিবারের মানুষের পাশে থাকার এই উদ্যোগ এককথায় দৃষ্টান্ত। তাঁদের এই উদ্যোগ অন্যদেরও পথ দেখাবে।





No comments:

Post a Comment