Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 7 November 2021

‌দিনের টুকিটাকি : ‌৭ নভেম্বর, ২০২১

চাকরির প্রস্তাব

রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের দেওয়া চাকরির প্রস্তাব ফিরিয়ে দিলেন ইংরেজিতে স্নাতকোত্তর উত্তীর্ণ চা বিক্রেতা টুকটুকি দাস। বললেন, আর চাকরি নয়, ব্যবসা করেই বেঁচে থাকতে চান। এব্যাপারে কোনওরকম সহযোগিতা প্রয়োজন হলে তিনি পাশে থাকবেন বলে আশ্বস্থ করলেন মন্ত্রী। ইংরেজিতে এম এ পাশ করার পর চাকরির চেষ্টা করেও চাকরি না মেলায় শেষপর্যন্ত উত্তর ২৪ পরগনার হাবড়া স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে চায়ের দোকান দেন টুকটুকি। সেই খবর জানার পর রবিবার তাঁর সঙ্গে কথা বলেন জ্যোতিপ্রিয়।



সড়ক দুর্ঘটনা

টাটা-পুরুলিয়া ৩২ নম্বর জাতীয় সড়কের বলরামপুর শহর সংলগ্ন থানা দুয়ার এলাকায় দাঁড়িয়ে থাকা একটি যাত্রীবাহী বাসকে পিছন থেকে একটি লরি ধাক্কা মারলে আহত‌ হন ১১ জন।জাতীয় সড়কে বড়সড় দুর্ঘটনা।ঘটনাটি ঘটেছে রবিবার দুপুর বারোটা নাগাদ ঘটনাস্থল থেকে বলরামপুর থানার পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় আহতদের বলরামপুর গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা করার পর পুরুলিয়া দেবেন মাহাতো মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়। যদিও আহতদের পরিচয় জানা যায়নি।  ঘাতক লরিটিকে আটক করেছে বলরামপুর থানার পুলিশ। 



আরোগ্য কামনায়

করোনায় আক্রান্ত হলেন চিকিৎসক মৌসুমী রায়চৌধুরী। করোনা কালে টানা দু বছর মানুষের সেবা চালিয়ে গেছেন তিনি। শনিবার তাঁর সাথেই করোনায় আক্রান্ত হয় তার ছেলে সারদ্বত। রবিবার তাদের দ্রুত আরোগ্য কামনায় বারাসত ও হৃদয়পুরে ইটভাটার শ্রমিক পরিবারের শিশু ও পথ শিশুদের দুধ, কলা, কেক, সোনপাপড়ি দেওয়ার পাশাপাশি কোভিড বিধি মেনে দুপুরে খাওয়ানোরও ব্যবস্থা করা হয় হৃদয়পুর নবসোপানের পক্ষ থেকে। ছিলেন হৃদয়পুর নবসোপানের সম্পাদিকা রত্না দায়, সৌভিক ঘোষ, সুপর্ণা মন্ডল, নীল শীল সহ অন্যান্যরা। সংস্থার কর্ণধার সৌভিক ঘোষ জানান, ডাঃ মৌসুমী রায় চৌধুরী যেভাবে করোনাকালে মানুষের সেবা করে গেছেন, তা এক কথায় দৃষ্টান্ত। তাই তাঁর ও তাঁর সন্তানের দ্রুত আরোগ্য কামনায় এই আয়োজন। 



বিজেপির দাবি

কর্পোরেশন এবং পুরসভার ভোটের কথা ভেবে রাজ্যের মুখ্যমন্ত্রী পেট্রোলের দাম কমান, এমনই দাবি করলেন বিজেপির বীরভূম জেলা সভাপতি ধ্রুব সাহা। রবিবার সাংবাদিক বৈঠকে তিনি দাবি করেন, কেন্দ্র সরকার সাধারণ মানুষের কথা ভেবে পেট্রোলের দাম ৬ টাকা এবং ডিজেলের দাম ১২ টাকা কমিয়েছে। ইতিমধ্যেই অনেক রাজ্য জিএসটি বাবদ রাজস্ব ছাড় দিয়েছে। পশ্চিমবঙ্গ সরকারও জিএসটি বাবদ যদি কিছু রাজস্ব কমিয়ে দেয়, তাহলে তেলের দাম আরও কমবে। তারসঙ্গে জিনিসপত্রের দামও কমে যাবে। দুবরাজপুরের বিজেপি বিধায়ক অনুপ সাহা বলেন, রাজ্য সরকার তেলের দাম নিয়ে আন্দোলন করলেও তেলের দাম কমানোর পর মুখ খোলে নি। রাজ্য সরকার যদি পেট্রোল, ডিজেলের উপর রাজস্ব না কমায়, তাহলে জেলাজুড়ে আন্দোলনের পাশাপাশি বিধানসভায় বিষয়টি হাতিয়ার করে রাজ্য সরকারের বিরুদ্ধে আন্দোলন করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন বিজেপি বিধায়ক। 




No comments:

Post a Comment