Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 10 November 2021

দিনের টুকিটাকি : ‌১০ নভেম্বর, ২০২১

রক্তদান শিবির

রক্তের সঙ্কট মেটাতে তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার উদ্যোগে বুধবার বনগাঁর ডি এন ৪৪ বাসস্ট্যান্ডে রক্তদান শিবিরের আয়োজন করা হল। বনগাঁ মহকুমা হাসপাতালের ব্ল্যাড ব্যাঙ্কের দায়িত্বে থাকা চিকিৎসক গোপাল পোদ্দার তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভানেত্রী আলোরাণী সরকারকে হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের রক্তের সঙ্কটের কথা জানান। এরপর জরুরীভিত্তিতে আইএনটিটিইউসির সহযোগিতায় এদিন বিশেষ রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এব্যাপারে আইএনটিটিইউসির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি নারায়ণ ঘোষ জানান, গত প্রায় ১৫ বছর ধরে বনগাঁ হাসপাতালে যখনই রক্তের সঙ্কট দেখা দেয়, তখনই আমরা রক্তদান শিবিরের আয়োজন করি। আমরা চাই এই হাসপাতালে চিকিৎসার জন্য আসা কোনও রোগী যাতে রক্তের অভাবে মারা না যান।



হাবড়ায় ছটপুজো

এবছর প্রথম উত্তর ২৪ পরগনার হাবড়ায় ছটপুজোতে হাজির থাকলেন রাজ্যের বনমন্ত্রী তথা হাবড়ার বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিক। এদিন তিনি পুজোয় অংশ নেওয়া মহিলাদের হাতে পুজোর সামগ্রী তুলে দেন। পরে তিনি জানান, এই পুজো মূলত অবাঙালী বিশেষ করে বিহারীদের। এই রাজ্যে যেসব জেলায় বিহারের বাসিন্দারা বসবাস করেন, তারাই এই উৎসব পালন করেন। রাজ্য সরকার ইতিমধ্যেই এই পুজো উপলক্ষে সরকারি ছুটি ঘোষনা করেছে। হাবড়ায় যে এই পুজোর আয়োজন হচ্ছে, তা জানা ছিল না বনমন্ত্রীর। বিষয়টি জেনে, এলাকার একটি পুকুরকে সংস্কার করে, তার চারপাশ বাধিয়ে সারা বছর ব্যবহারযোগ্য করে তোলার উদ্যোগ নিয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক। 



গ্রেপ্তার যুবক

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করা হল। উত্তর ২৪ পরগনার হাবরা থানা এলাকার ঘটনা। জানা গেছে, হাবরার মনসাবাড়ি এলাকার আজিবুল মন্ডল নামে এক যুবকের সঙ্গে গত ২ বছর ধরে ১৯ বছর বয়সী এক যুবতীর প্রেমের সম্পর্ক রয়েছে। দুইজনেরই আদি বাড়ি হাড়োয়া থানা এলাকায়। কাজের সূত্রে হাবরার মনসাবাড়ি এলাকায় দীর্ঘদিন ভাড়া রয়েছে আজিবুল। প্রেমের সম্পর্কের জেরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে আজিবুল ওই যুবতীর সঙ্গে একাধিকবার সহবাস করে বলে যুবতীর অভিযোগ। সম্প্রতি ওই যুবতী আজিবুলকে বিয়ে করার প্রসঙ্গ তুলতেই আজিবুল তাকে বিয়ে করতে রাজি না হওয়ায়  মঙ্গলবার রাতে ওই যুবতী হাবড়া থানায় আজিবুলের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেপ্তার করে। আজ তাকে বারাসত আদালতে তোলা হয়।



No comments:

Post a Comment