Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 13 November 2021

‌দিনের টুকিটাকি : ‌১৩ নভেম্বর, ২০২১

জগদ্ধাত্রী রূপে

আজ শনিবার ছিল নবমী। রাজ্য তথা দেশজুড়ে বিভিন্ন এলাকায় জগদ্ধাত্রী পুজোর আয়োজন হল। আর এদিনই তারাপীঠের মা তারাকে জগদ্ধাত্রী রূপে পুজো করা হলো। এদিন মা তারাকে ডাকের সাজ এবং সোনার অলঙ্কার দিয়ে জগদ্ধাত্রী রূপে সাজানো হয়। তারাপীঠে মাতারাই একমাত্র আরাধ্যা দেবী। তাই এখানে অন্য কোনও দেবীর মূর্তি গড়ে পুজো করার রেওয়াজ নেই। তাই মা তারাকেই বিভিন্ন পুজোয় বিভিন্ন রূপে সাজিয়ে পুজো করার প্রচলন আছে। সেইমতই শনিবার জগদ্ধাত্রী পুজো উপলক্ষে মা তারাকে জগদ্ধাত্রী রূপে সপ্তমী, অষ্টমী  এবং নবমী তিথির সমস্ত উপাচার মেনে পুজো করা হলো। 


দোকানে চুরি

সোনার দোকানে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটল উত্তর ২৪ পরগনার হাবরা থানার বেড়গুম বাজারে। দোকানের মালিক গোবিন্দ পাল জানিয়েছেন, শুক্রবার রাতেও দোকানের কাজ সেরে বাড়ি যান তিনি। সকালে দোকান খুলতে এসে তিনি দেখতে পান, দোকানের তালা ভাঙা। ভিতরে লকার ভেঙে প্রায় ২ লক্ষ টাকার সোনার গয়না, নগদ ৫০ হাজার টাকা চুরি হয়ে গেছে। চোরেরা দোকানের ভেতর এবং বাইরের সিসি ক্যামেরার তার কেটে চুরির ঘটনা ঘটায়। যদিও উল্টোদিকের একটি সমবায় ব্যাঙ্কের সিসি ক্যামেরায় চোরেদের গতিবিধি ধরা পরেছে। সেই ফুটেজ দেখে চোরেদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।


দীপ সম্মান

প্রটেক্ট দ্যা ওয়ারিয়ার্স এর উদ্যোগে ও বারাসত স্টার রয়্যাল অ্যাসোসিয়েশনের সহযোগিতায় শনিবার সল্টলেকের মনোটেল হোটেলে শারদ সম্মান ও দীপ সম্মান অনুষ্ঠিত হল। উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, তৃণমূলের বারাসত সাংগঠনিক জেলার সভাপতি অশনি মুখার্জী, বারাসতের বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী সহ বিশিষ্টজনেরা। কোভিড বিধি মেনে দীপ সন্মান পুরষ্কার তুলে দেওয়া হয় ক্লাবকতাদের হাতে। আয়োজকদের পক্ষে চিকিৎসক বিবর্তন সাহা ও  অভিক ঘোষ জানান, দুর্গাপুজো এবং কালীপুজোয় বারাসত ও মধ্যমগ্রামের যেসমস্ত পুজো কমিটিগুলি কোভিড বিধি মেনে পুজো করেছে, তাদেরকে শারদ সম্মান ও দীপ সম্মান দেওয়া হল। খাদ্যমন্ত্রী রথীন ঘোষ বলেন, প্যান্ডেল কে কত বড় করেছে, সেটা বড় কথা নয়। করোনার সময় সরকারের স্বাস্থ্যবিধি মেনে যেসমস্ত পুজো কমিটি পুজোর আয়োজন করেছে, তাদের পুরষ্কৃত করার এই চিন্তাভাবনার জন্য উদ্যোক্তাদের অভিনন্দন। 


ধৃত ২ দুষ্কৃতী

বন্দুক দেখিয়ে মারধর করে একটি বেসরকারী সংস্থার দুই কর্মীর কাছ থেকে নগদ ৮৭,২০০ টাকা, ডিভাইস, মোবাইল ফোন সহ একাধিক জিনিস ছিনতাইয়ের ঘটনায় ২ দুষ্কৃতীকে গ্রেপ্তার করল পুলিশ। ৯ নভেম্বর এই ছিনতাইয়ের ঘটনা ঘটে বীরভূম জেলার খয়রাশোল থানার নোয়াপাড়া এলাকায়। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে খয়রাশোল থানার পুলিশ তদন্তে নেমে কাঁকড়তলা থেকে অবশেষে ২ দুষ্কৃতীকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে উদ্ধার হ‌য়েছে নগদ ১৯ হাজার টাকা এবং একটি মোটর বাইক। শনিবার তাদের দুবরাজপুর আদালতে তোলা হয়। বিচারক তাদের ৫ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন। 



No comments:

Post a Comment