Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 24 November 2021

দিনের টুকিটাকি : ‌২৪ নভেম্বর, ২০২১

 আত্মহত্যার চেষ্টা

মদ খাওয়ার প্রতিবাদ করার অভিমানে বিদ্যুতের হাইটেনশন টাওয়ারে উঠে আত্মহত্যার চেষ্টা করল এক যুবক। পুলিশ এবং স্থানীয়দের যৌথ প্রচেষ্টায় অবশেষে ওই যুবককে সেখান থেকে নামানো সম্ভব হয়েছে। বীরভূমের তারাপীঠের কাছে সরলপুর গ্রামের এই ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই যুবকের নাম গোপাল লেট। বাড়ি তারাপীঠের রবীন্দ্রপল্লিতে। সে তারাপীঠের একটি হোটেলের কর্মী। কাজের শেষে সে প্রতিদিন মদ খেয়ে বাড়ি ফেরে। আর তার বাবা–মা সেই মদ খাওয়ার প্রতিবাদ করতেই বুধবার বিকেলে গোপাল বাড়ি থেকে বেরিয়ে তারাপীঠ ও সরলপুর গ্রামের মাঠে বিদ্যুতের হাইটেনশন টাওয়ারে চড়ে আত্মহত্যা করার চেষ্টা করে। বিষয়টি নজরে আসতেই স্থানীয়রা তাকে প্রথমে বোঝানোর চেষ্টা করে ব্যর্থ হওয়ায় পরে পুলিশকে খবর দেওয়া হয়।


গ্রেপ্তার ৮

বোমা এবং গুলি চালনার ৮ জনকে গ্রেপ্তার করল বীরভূম জেলার দুবরাজ থানার পুলিশ। উদ্ধার হয়েছে ৬ টি কার্তুজ সহ আগ্নেয়াস্থ। ধৃতদের আদালতে তোলা হলে ২ জনের পুলিশ হেফাজত এবং বাকিদের জেল হেফাজত হল। মঙ্গলবার সরকারি প্রকল্পের জরিপের কাজ চলাকালীন তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে গোলমাল বাধে। পরে তা সংঘর্ষের চেহারা নেয়। বোমাবাজি, গুলি চালনার ঘটনা ঘটে। আহত হন ৬ জন। গ্রামে পুলিশ পিকেট বসাতে হয়। দুবরাজপুর থানার পুলিশ তল্লাশি চালিয়ে গ্রাম থেকে উদ্ধার করেছে একটি দেশি কারবাইন, একটি মাস্কেট এবং ৬ টি কার্তুজ। ধৃতদের বুধবার দুবরাজপুর আদালতে তোলা হয়। 



কাজ ফিরে পেতে

চাকরি নিশ্চিত করা দাবিতে বীরভূমের জেলাশাসকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখালেন ভোকেশনাল ট্রেনার শিক্ষক-শিক্ষিকা এবং ল্যাব কর্মীরা। আন্দোলনকারীদের অভিযোগ, মুখ্যমন্ত্রী কথা দিলেও কথা রাখেনি শিক্ষা দপ্তর। করোনা পরিস্থিতি চলাকালীন তাঁদের কর্মচ্যুত করা হয়েছে। এরই প্রতিবাদে বুধবার সিউড়ী শহরে  মিছিল করে বীরভূমের জেলা শাসকের কাছে স্মারকলিপি জমা দিলেন জেলার এনএসকিউএফের প্রায় ৮০ জন অস্থায়ী শিক্ষক-শিক্ষিকা এবং ল্যাব কর্মী। ২০১৩ সাল থেকে স্কুল শিক্ষা ও কারিগরি দপ্তরের অধীনে সর্বশিক্ষা মিশনের আওতায় বীরভূম জেলায় প্রায় ৮০ জন শিক্ষক-শিক্ষিকা এবং ল্যাব কর্মী অস্থায়ীভাবে জেলার বিভিন্ন স্কুলে এজেন্সি মারফত নিযুক্ত ছিলেন। কিন্তু করোনার সময়েই তাদেরকে কর্মচ্যুত করা হয়।  শিক্ষিত এই যুবক–যুবতীরা হঠাৎ করে কর্মহীন হয়ে পরায় তাঁরা চরম সমস্যায় পড়েছেন। চাকরি ফিরে পাবার আশায় তাঁরা এদিন পথে নামলেন। 




No comments:

Post a Comment