Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 20 November 2021

নিজের ৭৫ তম জন্মদিনটি মানবসেবায় কাটালেন বারাসতের বাসিন্দা

 ‌

A-resident-of-Barasat-spent-his-birthday-in-human-service

সৌদীপ ভট্টাচার্য : নিজের ৭৫ তম জন্মদিনটি পালন করলেন মানবসেবার মধ্যে দিয়ে। শুক্রবার বারাসত নবপল্লী কাঁঠালতলা এলাকার বাসিন্দা সুভাষরঞ্জন সেনগুপ্তের জন্মদিন ‌ছিল। অন্যান্য বছর পরিবারের সদস্যদের সঙ্গে আনন্দ করেন তিনি। কিন্তু এবছর সুভাষবাবু ইচ্ছাপ্রকাশ করেন যে, তাঁর জন্মদিনটিতে কিছু দুঃস্থ মানুষকে তিনি সাহায্য করবেন। সুভাষবাবুর এমন ইচ্ছায় সহমত জানান তাঁর পরিবারের সদস্য ও বারাসতের একটি স্বেচ্ছাসেবী সংগঠনও। 


এদিন ওই সংগঠনের পক্ষ থেকে বারাসত স্টেশন সংলগ্ন এলাকায় পথশিশু ও দুস্থদের নিয়ে যাওয়া হয় সুভাষরঞ্জন সেনগুপ্তের বাড়ির সামনে। বাড়ির গেটে বসেই প্রায় ষাট জন মানুষের হাতে কম্বল, মিষ্টি এবং খাবারের প্যাকেট তুলে দেন সুভাষরঞ্জন সেনগুপ্ত। এদিন তাঁর সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী তাপসী সেনগুপ্ত, পুত্রবধূ রুম্পা মিত্র সেনগুপ্ত, দুই নাতনি সৃজা এবং পৃথা। এমন উদ্যোগে খুশি এলাকার মানুষ। 


সুভাষরঞ্জন সেনগুপ্তের পুত্রবধূ রুম্পা মিত্র সেনগুপ্ত জানান, প্রতিবছরই তাঁর শ্বশুর মশাইয়ের জন্মদিন কেক কেটে পাবিবারিকভাবে নিজেদের মধ্যে পালন করেন। কিন্তু এই বছর এই দিনটি তাঁর শ্বশুর মশাইয়ের ইচ্ছাতেই তাঁরা সমাজসেবামূলক কর্মসূচির মধ্যে দিয়ে পালন করলেন। শারীরিকভাবে অসুস্থ থাকায় তাঁর শ্বশুর মশাই স্টেশনে গিয়ে ওই দুঃস্থদের হাতে জিনিস দিতে না পারায়, তাদেরকে তাঁর বাড়ির সামনেই আসতে বলা হয়। 


স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষে সুমিত্রা রায় জানান, 'দিন দুয়েক আগে সুভাষরঞ্জন সেনগুপ্ত তাদের কাছে তাঁর এই ইচ্ছার কথা জানান। উনি অসুস্থ। তাই আমরা উদ্যোগ নিয়েই বারাসত স্টেশনে থাকা পথশিশু এবং দুঃস্থ মানুষদের এনে এই অনুষ্ঠানের আয়োজন করেছি।'‌ 




No comments:

Post a Comment